পূজামণ্ডপ ও ঘর-বাড়িতে হামলার প্রতিবাদে কানাডার টরেন্টোতে মানববন্ধন
Breaking News
পূজামণ্ডপ ও ঘর-বাড়িতে হামলার প্রতিবাদে কানাডার টরেন্টোতে মানববন্ধন

পূজামণ্ডপ ও ঘর-বাড়িতে হামলার প্রতিবাদে কানাডার টরেন্টোতে মানববন্ধন

Other

বাংলাদেশের বিভিন্ন স্থানে পূজামন্ডপ এবং সনাতনধর্মালম্বীদের বাড়ি-ঘরে হামলার তীব্র প্রতিবাদ জানিয়ে অবিলম্বে দৃর্বৃত্তদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছে টরন্টো প্রবাসী বাংলাদেশিরা।

তারা বলেছেন, বিভিন্ন সময়ে সংঘটিত সাম্প্রদায়িক সন্ত্রাসের বিচার না হওয়ায় সংখ্যালঘুদের উপর হামলা, নীপিড়ন বাড়ছে। এটি কোনোভাবেই কাম্য নয়। স্থানীয় সময় শুক্রবার টরন্টোর বাঙালিপাড়া হিসেবে পরিচিত ডেনফোর্থে আয়োজিত মানববন্ধনে এই দাবি জানানো হয়।

‘সাম্প্রদায়িক সন্ত্রাস, রুখে দাঁড়াও বাংলাদেশ’ শ্লোগান নিয়ে ‘সচেতন নাগরিক সমাজ, টরন্টো’- এই ব্যানারে সকল দল-মতের মানুষের অংশগ্রহনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

পরে রাতে টরন্টো ফিল্ম ফোরামের উদ্যোগে পৃথক মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে টরন্টোর সাংস্কৃতিক সংগঠক এবং কর্মীরা অংশ নিয়ে বাংলাদেশের সাম্প্রদায়িক সন্ত্রাসের প্রতিবাদ জানান। দুটি মানববন্ধনে অংশ গ্রহণকারীরা সাম্প্রদায়িক সন্ত্রাসের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি সম্বলিত পোষ্টার, ব্যানার এবং ফেষ্টুন বহন করেন।

‘সচেতন নাগরিকবৃন্দে’র মানববন্ধন শেষে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন চাকসুর সাবেক সাধারণ সম্পাদক আজিমউদ্দিন আহমেদ। তিনি তাঁর বক্তৃতায় বাংলাদেশে যে কোনো ধরনের সাম্প্রদায়িক উসকানির বিরুদ্ধে সাধারণ নাগরিকদের রুখে দাঁড়ানোর আহ্বান জানান।

আরও পড়ুন


টি-টোয়েন্টি বিশ্বকাপ: কোন দলের খেলা কবে দেখে নিন সময়সূচি

বাসা ভাড়া করে বিয়ের আশ্বাসে বারবার শারীরিক সম্পর্ক কনস্টেবলের

বিএফইউজে নির্বাচনের ভোটগ্রহণ চলছে

শনিবার ঢাকার যে সব মার্কেট ও দর্শনীয় স্থান বন্ধ


টরন্টো ফিল্ম ফোরামের মানববন্ধন শেষে আয়োজিত সমাবেশে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা নিরঞ্জন সরকার বাচ্চু, ফিল্ম ফোরামের সভাপতি এনায়েত করিম বাবুল, সাধারণ সম্পাদক মনিস রফিক, ইঞ্জিনিয়ার আবদুল গফফার, অলক চৌধুরী, আজিমউদ্দিন আহমেদ, শিবু চৌধুরী,নবিউল হক বাবলু, রাজকুমার বিশ্বাস প্রমূখ।

প্রসঙ্গত, বাংলাদেশের সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে কানাডার বিভিন্ন সংগঠন চারদিনের প্রতিবাদ কর্মসূচী ঘোষণা করেছে। তারই অংশ হিসেবে আজ দুটি মানববন্ধন হয়।

news24bd.tv এসএম