ফ্লাইওভারে ফাটল, যা বললেন মেয়র
ফ্লাইওভারে ফাটল, যা বললেন মেয়র

ফ্লাইওভারে ফাটল, যা বললেন মেয়র

অনলাইন ডেস্ক

নির্মাণজনিত ত্রুটি থাকায় চট্টগ্রাম নগরের বহদ্দারহাট এম এ মান্নান ফ্লাইওভারের বাস টার্মিনালমুখী র‍্যাম্পের পিলারে ফাটল দেখা দিয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম।

আজ মঙ্গলবার (২৬ অক্টোবর) সকালে ঘটনাস্থল পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

বহদ্দারহাট ফ্লাইওভারের র‍্যাম্পের পিলারে ফাটল দেখা গেছে শিরোনামে সোমবার (২৫ অক্টোবর) কিছু ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে।

ওইদিন রাত সাড়ে ১০টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করে দুর্ঘটনার আশঙ্কায় বাস টার্মিনালমুখী র‍্যাম্পে যান চলাচল বন্ধ করে দেয় পুলিশ।

এম. রেজাউল করিম বলেন, ফ্লাইওভারে যেভাবে ফাটল দেখা দিয়েছে, আমি নিজেই অবাক হয়েছি। ধারণা করা হচ্ছে, নির্মাণজনিত ত্রুটির কারণে এ ফাটল দেখা দিয়েছে।

তিনি আরও বলেন, ফাটলের পর থেকে র‍্যাম্পের ওপরে এবং নিচের সড়কে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। যেহেতু এ ফ্লাইওভার সিডিএ নির্মাণ করেছে, তাই তাদের চিঠি দেওয়া হচ্ছে।

উল্লেখ্য, ২০১০ সালের জানুয়ারিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বহদ্দারহাট ফ্লাইওভারের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। ২০১১ সালে ফ্লাইওভার নির্মাণকাজ শুরু হয়। এরপর ২০১২ সালের ২৪ নভেম্বর নির্মাণাধীন ফ্লাইওভারের গার্ডার ধসে ১৩ জন নিহত হন। পুনরায় নির্মাণ শেষে ২০১৩ সালের ১২ অক্টোবর ফ্লাইওভারে যান চলাচল শুরু হয়। এরপর বাস টার্মিনালমুখী একটি র‍্যাম্পের নির্মাণকাজ শেষে ২০১৭ সালের ১৫ ডিসেম্বর ওই অংশে যান চলাচল শুরু হয়।

news24bd.tv/তৌহিদ