ফাঁকিবাজ সরকার বলেই সত্য বললেও মানুষ বিশ্বাস করেনা: মান্না
Breaking News
ফাঁকিবাজ সরকার বলেই সত্য বললেও মানুষ বিশ্বাস করেনা: মান্না

মাহমুদুর রহমান মান্না

ফাঁকিবাজ সরকার বলেই সত্য বললেও মানুষ বিশ্বাস করেনা: মান্না

অনলাইন ডেস্ক

বর্তমান সরকারকে ফাঁকিবাজ সরকার বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

তিনি বলেন, এ সরকার একটা ফাঁকিবাজ সরকার। ফাঁকিবাজ বলেই ফাঁকি দিয়ে মানুষের ভোট কেড়ে নেয়, ফাঁকি দিয়ে মানুষের অধিকার কেড়ে নেয়। জিডিপি নির্ভর উন্নয়নও এ রকম ফাঁকি দিয়ে বোঝানোর চেষ্টা করছে।

সবকিছুতেই ফাঁকিবাজি করে বলেই তাদের সত্য কথাও মানুষ বিশ্বাস করে না।  

সোমবার (২৯ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে নাগরিক ঐক্য আয়োজিত ‘কল্যাণ রাষ্ট্র ভাবনা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মান্না বলেন, বর্তমান সরকারকে মানুষ পছন্দ করে না। সামগ্রিকভাবে ভোট ডাকাতি করার কারণে, দুঃশাসন চালানোর জন্য, শুধু এক ব্যক্তির কাছে সমস্ত ক্ষমতা কেন্দ্রীভূত করার জন্য আজ মানুষ তাদের পছন্দ করে না। এ সরকার সত্য কথা বললেও মানুষ বিশ্বাস করে না।

তিনি বলেন, আমাদের চিকিৎসা ব্যবস্থা তেমন হওয়ার কথা ছিল যাতে সকলের জন্য চিকিৎসা সেবা নিশ্চিত হয়। সেটা আমরা করিনি। কিন্তু এখন আমরা বলছি সেটা করতে চাই। আমরা বিশ্বাস করি, জ্ঞানভিত্তিক সমাজ রাজনীতির জন্য খুবই জরুরি। যারা রাজনীতি করবেন তারা জ্ঞানের চর্চা করবেন। সেই জ্ঞানের ভিত্তিই সমাজকে বদলে দেবে।  

আরও পড়ুন:


নির্বাচনে সহিংসতা, বিজিবি সদস্যসহ নিহত ৯

নৌকার প্রার্থীকে হারাল তৃতীয় লিঙ্গের প্রার্থী

আগামী তিন দিনে লঘুচাপ সৃষ্টি হতে পারে


নাগরিক ঐক্যের আহ্বায়ক বলেন, যারা রাষ্ট্র চালাচ্ছে অথবা আগে যারা চালিয়েছে তারা জনগণের কল্যাণকে তাদের প্রধান বিষয় মনে করেনি। যদি করত তাহলে আমাদের স্বাস্থ্য খাত এত খারাপ হতো না। করোনা মহামারির আগে স্বাস্থ্য ব্যবস্থার এমন করুণ চিত্র ধরা পড়েনি। মধ্যবিত্ত পরিবারের কোনো সদস্য চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হলে সেখান থেকে বেরিয়ে সে আর আগের অবস্থানে থাকে না। সে নিম্নবিত্ত কিংবা দরিদ্র হয়ে যায়।  

আলোচনা সভায় নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কমিটির সদস্য দলের সমন্বয়ক শহীদুল্লাহ কায়সার, কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. জাহেদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

news24bd.tv নাজিম

;