বিএনপির সাবেক এমপি চৌধুরী আকমল ইবনে ইউসুফ আর নেই
বিএনপির সাবেক এমপি চৌধুরী আকমল ইবনে ইউসুফ আর নেই

চৌধুরী আকমল ইবনে ইউসুফ

বিএনপির সাবেক এমপি চৌধুরী আকমল ইবনে ইউসুফ আর নেই

অনলাইন ডেস্ক

ফরিদপুর-৪ আসনের বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য চৌধুরী আকমল ইবনে ইউসুফ আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। তিনি এক মেয়ে ও স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।  

শনিবার (১৮ ডিসেম্বর) দিবাগত রাত দেড়টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

জানা গেছে, সাবেক এমপি চৌধুরী আকমল ইবনে ইউসুফের দাফন হবে ফরিদপুরের ময়েজ মঞ্জিলে। জাতীয়তাবাদী কৃষক দলের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুল এ তথ্য নিশ্চিত করেছেন।

ফরিদপুর জেলার বাঙালি জমিদার পরিবারে জন্মগ্রহণ করেন চৌধুরী আকমল ইবনে ইউসুফ। তার ভাই প্রয়াত চৌধুরী কামাল ইবনে ইউসুফ ছিলেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী এবং বিএনপির ভাইস চেয়ারম্যান। তার পিতামহ ছিলেন জমিদার চৌধুরী মঈজউদ্দীন বিভাশ। পিতা ইউসুফ আলী চৌধুরী (মোহন মিয়া) ব্রিটিশ শাসনামলে একজন বিশিষ্ট মুসলিম লীগ নেতা ছিলেন।

১৯৯৬ সালে ফেব্রুয়ারির নির্বাচনে ফরিদপুর-৪ (ভাঙ্গা, সদরপুর এবং চরভদ্রাসন) আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের হয়ে প্রথম এমপি নির্বাচিত হন চৌধুরী আকমল ইবনে ইউসুফ। ২০০১ সালে জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করে পরাজিত হলেও ২০০২ সালের উপ-নির্বাচনে নির্বাচিত হন।

আরও পড়ুন


মায়ের সঙ্গে ঝগড়া করে প্রবাসীর স্ত্রীর আত্মহত্যা!

news24bd.tv এসএম