চাঁপাইনবাবগঞ্জে এক হাজার শীতার্ত মানুষ পেল বসুন্ধরার কম্বল

শীতার্ত মানুষের মাঝে বসুন্ধরা গ্রুপের কম্বল বিতরণ

চাঁপাইনবাবগঞ্জে এক হাজার শীতার্ত মানুষ পেল বসুন্ধরার কম্বল

রফিকুল আলম, চাঁপাইনবাবগঞ্জ

ইংরেজি বছরের প্রথম দিন শৈত্য প্রবাহের সকালে চাঁপাইনবাবগঞ্জে এক হাজার শীতার্ত মানুষের মাঝে বসুন্ধরা গ্রুপের কম্বল বিতরণ করা হয়েছে। কালের কণ্ঠ শুভ সংঘের মাধ্যমে শনিবার সকাল সাড়ে ৯টায় জেলা শহরের হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে কম্বল বিতরণ করা হয়।

কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান মো. আশরাফুল হক। আরও উপস্থিত ছিলেন, কালের কণ্ঠের শুভ সংঘের পরিচালক মো. জাকারিয়া জামান, হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মাহবুবুল হক, বাংলাদেশ প্রতিদিন ও নিউজ টোয়েন্টিফোর টেলিভিশনের স্থানীয় প্রতিনিধি মো. রফিকুল আলম, ডেইলি সানের প্রতিনিধি কামাল সুকরানা, কালের কণ্ঠ শুভ সংঘের জেলা সভাপতি ফাইজার রহমান মানিসহ প্রমূখ।

চাঁপাইনবাবগঞ্জ সদরে ৪’শ কম্বল বিতরণের পর বেলা ১১টায় শিবগঞ্জ মডেল সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে ৩’শ মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, ইউএনও সাকিব আল রাব্বি, পৌর মেয়র সৈয়দ মনিরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা বজলার রশিদ সনু ও আলহাজ্ব মোঃ আকবর হোসেন প্রমূখ।

কম্বল পেয়ে ভীষণ খুশি শীতার্ত নারী-পুরুষ।

এজন্য তারা বসুন্ধরা গ্রুপের মঙ্গল কামনা করেন। আর উত্তরের শেষ জনপদ এই জেলায় বসুন্ধরা গ্রুপ কম্বল বিতরণ করায় বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ জানাতে কার্পণ্যবোধ করেননি সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।

এদিকে কম্বল পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন শহরের মাঝপাড়া মহল্লার সত্তোর্ধ নারী মাতুয়ারা। এসময় তিনি বলেন, স্বামী মারা যাওয়ার পর অত্যন্ত কষ্টে দিনযাপন করছেন তিনি। আর এই শীতের মধ্যে তার এই কম্বলটি অনেক মূল্যবান। এজন্য তিনি বসুন্ধরা গ্রুপের উন্নয়নসহ গ্রুপের মালিকের দীর্ঘায়ু কামনা করেন তিনি। অন্যদিকে পাঠানপাড়া মহল্লার বিধবা লাল বানু বলেন, তিনি অন্যর বাড়িতে কাজ করে জীবনযাপন করছেন। তার সংসারে শীতের কাপড়ের বড়ই অভাব, কিন্তু আজ এই কম্বল পেয়ে কিছুটা হলেও তিনি গরম অনুভব করবেন। শিয়ালা গাবতলার স্বামীহারা আয়েশা খাতুন জানান, এই শীতের মধ্যে বসুন্ধরা গ্রুপ যে চাঁপাইনবাবগঞ্জের মানুষের কথা ভেবে শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করছে এজন্য যেন এই গ্রুপের আরও উন্নতি হয় এবং আগামীতে আরও মানুষকে সহায্য সহযোগিতা করে। এছাড়া মসজিদপাড়া মহল্লার শারিরীক প্রতিবন্ধী সুমন বলেন, বসুন্ধরা গ্রুপ যে প্রতিবন্ধী মানুষের কথাও ভাবে এটা ভেবে তার খুব ভাল লাগছে এবং এই শীতের মধ্যে বসুন্ধরার কম্বলটি তার জন্য পরম পাওয়া বলেও জানান তিনি।

প্রসঙ্গত, আগামী ৫ জানুয়ারি নাচোল উজেলায় ৩’শ মানুষের মাঝে বসুন্ধরা গ্রুপের কম্বল বিতরণ করা হবে।

আরও পড়ুন


গৌরনদীতে ট্রাক-নসিমন সংঘর্ষ, শ্রমিক নিহত

news24bd.tv এসএম