পালিয়ে ছিলেন ২০ বছর, অবশেষে ধরা যাবজ্জীবনের আসামি

সাজাপ্রাপ্ত আসামি হাবিবুর রহমান

পালিয়ে ছিলেন ২০ বছর, অবশেষে ধরা যাবজ্জীবনের আসামি

অনলাইন ডেস্ক

কুমিল্লার হোমনা উপজেলার দড়িকান্দি গ্রামের আবদুল রশিদের ছেলে হাবিবুর রহমান (৪৫) একই এলাকার শ্রমিক স্বপনকে হত্যার পর পালিয়ে যান। এরপর কেটে গেছে ২০ বছর। তবে মামলা চলায় আদালত হাবিবুর রহমানকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করেন।

কিন্তু ২০ বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হল না।

অবশেষে মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) বিকেল ৪টার দিকে ধরা পড়ে সে। কুমিল্লা নগরীর রেসকোর্স এলাকার একটি হোটেল থেকে হাবিবুরকে গ্রেপ্তার করে পুলিশ।

হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কায়েস আকন্দ বিষয়টি নিশ্চিত করেছেন। এসময় তিনি বলেন, ২০০২ সালের একটি হত্যার সঙ্গে জড়িত ছিল হাবিবুর।

এরপর মামলা হয়। সেই মামলায় ২০০৬ সালে হাবিবুর রহমানের যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত। কিন্তু তিনি পলাতক ছিলেন।

তিনি আরও বলেন, গত তিন মাস আগে পুলিশ সুপার মহোদয় তাকে গ্রেপ্তারে নির্দেশনা দেয়। এরপর সারাদেশের বিভিন্ন স্থানে সোর্স নিয়োগ করা হয়। অবশেষে আমরা খবর পাই তিনি রেড রুফ হোটেলে আছেন। বিকেল ৪টার দিকে তাকে গ্রেফতার করা হয়। আইনি প্রক্রিয়া শেষ তাকে কারাগারে পাঠানো হয়।  

পুলিশ সুপার ফারুক আহমেদ বলেন, ২০০২ সালে সাজাপ্রাপ্ত আসামি হাবিবুর রহমান নিজ এলাকার শ্রমিক স্বপনকে খুন করে পালিয়ে যায়। তিন মাস আগে হোমনা থানা পুলিশকে নির্দেশনা দেওয়া হয় তাকে গ্রেপ্তারে। তারা সোর্স নিয়োগ করে তিন মাসের প্রচেষ্টায় হাবিবুরকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

আরও পড়ুন


ব্রাহ্মাণবাড়িয়ায় ট্রাকচাপায় গীতিকারের মৃত্যু

news24bd.tv এসএম