স্বরাষ্ট্রমন্ত্রীকে যা বললেন হেফাজত নেতারা

সংগৃহীত ছবি

স্বরাষ্ট্রমন্ত্রীকে যা বললেন হেফাজত নেতারা

অনলাইন ডেস্ক

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক করেছেন হেফাজতে ইসলামের নেতারা। বুধবার বিকাল তিনটায় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে সচিবালয়ে যান হেফাজতের ৬ সদস্যের প্রতিনিধি দল। সেখানে প্রায় এক ঘন্টা সময় অতিবাহিত করেন তারা। এ সময় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে কারাবন্দী আলেম-ওলামা ও হেফাজত নেতাকর্মীদের মুক্তির দাবি জানান।

তারা এ পর্যন্ত যেসব বন্দির মুক্তি হয়েছে, সে বিষয়ে সহযোগিতা করায় স্বরাষ্ট্রমন্ত্রীসহ সংশ্লিষ্ট অনান্যদের শুধন্যবাদ জানান।

বৈঠক শেষে হেফাজতের নেতারা বলেন, এখনো যে সব ওলামায়ে কেরাম, হেফাজতের নেতা-কর্মী ও ইসলাম প্রিয় জনতা বন্দি রয়েছে, তাদের সকলের দ্রুত মুক্তি দানের আহবান জানাচ্ছি। তাদের বন্দীত্বের সময়কাল ১০ মাসেরও বেশি হয়ে গেছে। একেকজন বন্দির কারণে একেকটি পরিবার, কোন ক্ষেত্রে একটি প্রতিষ্ঠান সমস্যাগ্রস্ত আছে।

কেউ কেউ একেবারে নিঃস্ব হয়ে গেছে। এই অবস্থায় অবিলম্বে তাদের মুক্তি দেওয়ার জন্য আমরা সরকারের প্রতি আহবান জানাচ্ছি।

বৈঠক থেকে তাদের নেতাকর্মীদের নামে ২০১৩, ২০১৬ ও ২০২১ সালের সব মামলা প্রত্যাহারের জন্য স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ জানানো হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল দীর্ঘসময় নিয়ে হেফাজত নেতৃবৃন্দের বক্তব্য মনোযোগ সহকারে শুনেন এবং ওলামায়ে কেরামের মুক্তির বিষয়ে আশ্বস্ত করেন। একই সাথে স্বরাষ্ট্রমন্ত্রী কারাবন্দীদের সাথে পরিবারের লোকজনের সাক্ষাৎ ও যোগাযোগের ব্যবস্থা করে দেওয়ার প্রতিশ্রুতি দেন। বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকরতারা উপস্থিত ছিলেন।

হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমানের নেতৃত্বে বৈঠকে আরো উপস্থিত ছিলেন, হেফাজতের নায়েবে আমীর আল্লামা শাহ আতাউল্লাহ হাফেজ্জী, নায়েবে আমীর ও হাটহাজারী মাদরাসার মুহতামিম মাওলানা ইয়াহিয়া, নায়েবে আমীর দেওনার পীর অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদরীস নদভী ও প্রচার সম্পাদক মাওলানা মহিউদ্দীন রাব্বানী।


news24bd.tv/আলী