ডিসিদের প্রকল্প পরিবীক্ষণ ও মূল্যায়নের দায়িত্ব বাতিলের দাবি প্রকৌশলীদের

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে প্রকৌশলীদের মানববন্ধন

ডিসিদের প্রকল্প পরিবীক্ষণ ও মূল্যায়নের দায়িত্ব বাতিলের দাবি প্রকৌশলীদের

অনলাইন ডেস্ক

জেলা প্রশাসকদের (ডিসি) শতভাগ প্রকল্পের পরিবীক্ষণ ও মূল্যায়নের দায়িত্ব প্রদান সম্পর্কিত জনপ্রশাসন মন্ত্রণালয়ের আদেশ অবিলম্বে বাতিলের দাবী জানিয়েছে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের প্রকৌশলীসহ তাদের বিভিন্ন সংগঠন। দাবী মানা না হলে কর্মবিরতিসহ আরও কঠোর আন্দলোন কর্মসূচীর হুঁশিয়ারিও দেন তারা।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে প্রকৌশলীদের বিভিন্ন সংগঠন এই মানববন্ধন আয়োজন করে।

এসময় মানববন্ধনে অংশ নেওয়া প্রকৌশলীরা বলেন, বর্তমানে বিদ্যমান প্রকল্পের পরিবীক্ষণ ও মূল্যায়ণ প্রক্রিয়া সুষ্ঠুভাবে সম্পাদন হচ্ছে বিধায় অধিদপ্তরগুলাের এডিপি অগ্রগতি অর্জনের হার সন্তোষজনক।

উন্নয়ন প্রকল্পসমূহ বাস্তবায়ন প্রক্রিয়া বিলম্বিত হওয়ার মূল কারণ ভূমি অধিগ্রহণ যা ডিসিগণের মূল দায়িত্ব। তারা এই বিষয়ে আরও তৎপর হলে উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন আরও বেগমান হয়। কিন্তু তার পরিবর্তে সকল পরিবীক্ষণ ও মূল্যায়নের দায়িত্ব নেয়া দেশের উন্নয়ন খাতকে ব্যহত করবে। এসব প্রকল্প বাস্তবায়নে কারিগরী ও পেশাগত জ্ঞানসম্পন্ন অভিজ্ঞ প্রকৌশলী প্রয়ােজন।

বক্তরা দাবি করে বলেন, জেলা প্রশাসনের কর্মকর্তাদের এসব বিষয়ে কোন ধারণা নেই। তাই অযৌক্তিক এ সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে তা বাতিলের দাবী জানান উপস্থিত প্রকৌশল পেশার সংশ্লিষ্টরা।

আরও পড়ুন


যত টাকায় বিক্রি হলো ইভ্যালির বিলাসবহুল রেঞ্জ রোভার

news24bd.tv এসএম