শীর্ষে বসুন্ধরা কিংস

মাহফুজুল ইসলাম

বসুন্ধরা ডার্বিতে জয় পেয়েছে অস্কার ব্রুজনের দল। কিংস অ্যারেনায় শেখ রাসেল ক্রীড়া চক্রকে ১-০ গোলে হারিয়েছে বসুন্ধরা কিংস। এই জয়ে ৬ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠে এলো তারা। এদিকে, মুন্সিগঞ্জে মোহামেডানের বিপক্ষে ১-১ সমতায় পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছেড়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

কিংস একাদশে নিয়মিত তিন ডিফেন্ডারের সঙ্গে তিন ফরেইনারের অনুপস্থিতির সুযোগ একবারের জন্যও নিতে পারেনি শেখ রাসেল ক্রীড়া চক্রের আক্রমণভাগ। উল্টো প্রথমার্ধ্বের পুরোটা সময় ডিফেন্সলাইনকে কড়া পাহারায় রেখে প্রতিপক্ষের আক্রমণ সামলাতেই ব্যস্ত ছিলো সাইফুল বারী টিটুর দল।

ম্যাচের ৭ মিনিটেই এগিয়ে যেতে পারতো বসুন্ধরা কিংস। ইয়াসিনের ক্রস থেকে ইব্রাহিমের নেয়া হেড গোললাইন থেকে ফেরান প্রতিপক্ষের গোলক্ষক আশরাফুল রানা।

এরপর ১১ মিনিটে সোহেল ও ৩০ মিনিটে এলিটার শটও বাধা পড়ে রানার গ্লাফসে।

প্রথমার্ধ্বে নিষ্প্রাণ ফুটবল খেলা সাইফুল বারী টিটুর শীষ্যরা দ্বিতীয়ার্ধ্বে বেশ কিছু গোছানো আক্রমণ করলেও কিংসের রক্ষণে বাধা পড়ে সব চেষ্টা। ৮১ মিনিটে রবসন বল নিয়ে প্রতিপক্ষের বক্সে ঢুকে পড়লে তাকে পেছন থেকে ধাক্কা দেন নাসির। পেনাল্টি পায় বসুন্ধরা কিংস, আর পেনাল্টি থেকে দলকে লিড এনে দেন দলের প্রাণভোমরা রবসন রবিনহো। শেষে ১-০ গোলের ব্যবধানে জয় নিয়ে সন্তুষ্ট থাকতে হয় অস্কার ব্রুজনের দলকে।

এদিকে, মুন্সিগঞ্জে দিনের অন্য ম্যাচে মোহামেডানের বিপক্ষে ১-১ সমতায় ম্যাচ শেষ করেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ফলে ৬ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের ৫ নম্বরে আছে মোহামেডান। আর সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের তিন নম্বরে শেখ জামাল।
news24bd.tv/আলী