গয়না আত্মসাৎ করেছেন হিনা খান!

‘দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ড ২০১৮’ অনুষ্ঠানে এই গয়না পরেছিলেন হিনা খান

গয়না আত্মসাৎ করেছেন হিনা খান!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ভারতের জনপ্রিয় টিভি অভিনেত্রী হিনা খানের বিরুদ্ধে গয়না আত্মসাতের অভিযোগ এনেছে এক জুয়েলারি ব্র্যান্ড সংস্থা। ‘দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ড ২০১৮’ অনুষ্ঠানে তাকে পরতে দেওয়া ১১ লাখ রুপির হার ফেরত না দেওয়ায় এ অভিযোগ আনা হয়েছে।

কিন্তু, তাকে যে গয়না পরতে দেওয়া হয় তার জন্য কেন আত্মসাতের অভিযোগ। মূলত, বিভিন্ন অনুষ্ঠানে তারকারা যে দামি দামি পোশাক ও গয়না পরেন, সেগুলোর অধিকাংশই তাঁদের নিজেদের নয়।

এগুলো বিভিন্ন প্রতিষ্ঠান তাদের পণ্যের প্রচারণার জন্য শুধু ওই অনুষ্ঠানে পরতে তারকাদের দিয়ে থাকেন। তারকারা সংবাদমাধ্যমকে জানান, অনুষ্ঠানে তাঁরা যে প্রতিষ্ঠানের পোশাক আর গয়না পরেছিলেন, সেসব প্রতিষ্ঠানের নাম। আর এর বিনিময়ে এই তারকারা প্রতিষ্ঠান থেকে পান প্রচুর অর্থ। অনুষ্ঠানের পর নিয়মানুযায়ী সেগুলো ফেরত দিতে হয়।
এ কারণেই একই পোশাক আর গয়না এরপর আরেকটি অনুষ্ঠানে পরতে দেখা যায় না তাঁদের। কিন্তু, হিনা খান তাকে দেওয়া হার ফেরত না দিয়ে তা হারিয়ে ফেলেছেন বলে জানান।

জানা গেছে, ‘দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ড ২০১৮’ দেওয়া হয় গত ২১ এপ্রিল। মুম্বাইয়ে অ্যান্ড্রুজ অডিটোরিয়ামে এই অনুষ্ঠান আয়োজন করে দাদাসাহেব ফালকে ফাউন্ডেশন। অনুষ্ঠানে জনপ্রিয় রিয়েলিটি শো ‘বিগ বস’-এর জন্য ‘এন্টারটেইনিং পারফরম্যান্স ইন রিয়েলিটি শো’ বিভাগে পুরস্কার পান হিনা খান।  এ অনুষ্ঠানে লাল-কালো-সাদা রঙের স্টেটমেন্ট শাড়ির সঙ্গে সোনার হার পরেছিলেন হিনা খান। সোনার এই হারের দাম ১১ লাখ রুপি। পরে জানা যায়, সেদিনের অনুষ্ঠানে পরার জন্য হিনা খানকে শাড়িটি দিয়েছিল সত্য পাল ইন্ডিয়া আর গয়না দিয়েছিল অ্যাজোটিক। অনুষ্ঠান শেষে হারটি ফেরত দেওয়ার কথা থাকলেও হিনা খান তা এখনো ফেরত দেননি।

গয়না ফেরত পাওয়ার জন্য এই তারকার সঙ্গে যোগাযোগ করা হয় অ্যাজোটিক থেকে। জানা গেছে, এ সময় হিনা এই প্রতিষ্ঠানের কর্মকর্তাদের জানান, সেই হারটি তিনি হারিয়ে ফেলেছেন। কর্মকর্তারা তাঁকে হারের মূল্য দেওয়ার জন্য অনুরোধ করেন। প্রতিষ্ঠানটি অভিযোগ করেছে, এ সময় হিনা নাকি তাদের ভয় দেখিয়েছেন এবং হুমকি দিয়েছেন। এরপর গয়না আত্মসাতের অভিযোগ এনে হিনা খানকে আইনি নোটিশ পাঠিয়েছে প্রতিষ্ঠানটি। এই আইনি নোটিশে বলা হয়েছে, ন্যূনতম সময়ের মধ্যে হিনা খানকে হারটি ফেরত দিতে হবে, নয়তো হারের মূল্য দিতে হবে। পাশাপাশি তাঁকে অভিযোগ স্বীকার করে এর জন্য ক্ষমা চেয়ে চিঠিও দিতে হবে।

তবে হিনা এ অভিযোগ অস্বীকার করেছেন৷ টুইটার তিনি লিখেছেন, ‘আমি তো অবাক! আমি কোনো আইনি নোটিশ পাইনি। এখনো আমার বাড়িতে এ ধরনের কোনো কাগজ আসেনি। কিন্তু আমার বাড়ির বদলে তা সংবাদমাধ্যমের কাছে পৌঁছে গেল কীভাবে?’

সম্পর্কিত খবর