১৩ ডিসেম্বর , বুধবার, ২০১৭

শিরোনাম

> বিনোদন

 

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

৪ অক্টোবর , বুধবার, ২০১৭ ১১:৫৮:৩০

বেফাঁস মন্তব্যে ফের তোপের মুখে নুসরাত ফারিয়া


বেফাঁস মন্তব্যে ফের তোপের মুখে নুসরাত ফারিয়া

নুসরাত ফারিয়াI -ফাইল ছবি



রমজান মাসে 'আল্লাহ মেহেরবান' শিরোনামে প্রকাশিত একটি আইটেম গানে খোলামেলা উপস্থিতির কারণে তুমুল সমালোচনার মুখে পড়েছিলেন অভিনেত্রী নুসরাত ফারিয়া। এ নিয়ে তিনি গণমাধ্যমকে বলেছিলেন, 'সমালোচিত বলেই আলোচিত'। বিষয়টি পরিস্থিতি আরও উত্তপ্ত করে তোলে। পরে সেই গানের অনেক কিছুই পরিবর্তন করতে হয়। এবার বেফাঁস মন্তব্য করে ফের তোপের মুখে পড়লেন এ অভিনেত্রী। 

সম্প্রতি নবগঠিত ‘বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম’ আর ফোরামের পরিচিতি পর্ব অনুষ্ঠানে উপস্থাপনার এক পর্যায়ে ফারিয়া বলেন, ‘জাজের ইশারায় চলচ্চিত্র চলে। জাজ না থাকলে চলচ্চিত্র অচল। ’ 

ফারিয়ার এমন মন্তব্যে চলচ্চিত্রাঙ্গনে সমালোচনার ঢেউ ওঠে। অনেকেই এমন মন্তব্য বিভিন্ন নির্মাতা প্রতিষ্ঠানের মধ্যে বিবাদ তৈরি করবে বলে মনে করছেন। কেউ কেউ বলছেন, এটি ছিল চলচ্চিত্র ফোরামের অনুষ্ঠান। কিন্তু ফারিয়ার বক্তব্য শুনে মনে হলো, ফোরাম নয়, এটি যেন জাজ মাল্টিমিডিয়ার একক প্রোগ্রাম।

ফারিয়ার এমন মন্তব্যে শাকিব খান ও শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খানসহ অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন। এমনকি জাজকে চ্যালেঞ্জ জানিয়েছেন সেলিম খান।

সেলিম খান জাজকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলেন, ‘আমি জাজ মাল্টিমিডিয়াকে চ্যালেঞ্জ করছি, ওরা যদি বছরে চারটা ছবি নির্মাণ করে তাহলে আমি আমার শাপলা মিডিয়া থেকে নির্মাণ করবো ৮ টা। আর যদি জাজ ১০ টা নির্মাণ করেন আমি করবো ১৫ টা। সেটাও হবে দেশের ছবি। বিদেশি শিল্পীদেরকে নিয়ে এদেশে চলচ্চিত্রকে উন্নতি করতে চাই না। খাটি বাংলা চলচ্চিত্র নির্মাণ করবো। ’

ফারিয়ার মন্তব্যে বিরক্ত হয়ে অনুষ্ঠান শেষ না করেই বেরিয়ে যান মৌসুমী ও  নির্মাতা উত্তম আকাশসহ অনেকে।

ওই ঘটনার পর থেকেই ফারিয়ার মন্তব্য ঘিরে ফিল্ম পাড়ায় ব্যাপক আলোচনা-সমালোচনা চলছে। সোশ্যাল মিডিয়ায় উত্তপ্ত বাক্যবিনিময় চলছে চলচ্চিত্র শিল্পের সঙ্গে জড়িতদের মধ্যে।