‘ফাইনাল খেলতে আমাদের টিম তৈরি’

বিএন‌পির ভাইস-চেয়ারম্যান ও কৃষক দলের সাধারণ সম্পাদক শামসুজ্জামান দুদু

‘ফাইনাল খেলতে আমাদের টিম তৈরি’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

‘সামনে ফাইনাল খেলা, আমরা তৈরি, আমাদের টিম তৈরি। আমাদের নেত্রী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া জেল থেকে নেতৃত্ব দেবেন যেভাবে সেভাবেই আন্দোলন হবে। বিএন‌পির ভাইস-চেয়ারম্যান ও কৃষক দলের সাধারণ সম্পাদক শামসুজ্জামান দুদু এ কথা জানিয়েছেন।

তিনি বলেন, ‌‘এরশাদবিরোধী আন্দোলনের নেতৃত্বও দিয়েছিলেন তিনি’।

সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে জাতীয়তাবাদী স্বাধীনতা প্রজন্ম দলের উদ্যোগে খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে করা রায়ের প্রতিবাদে এক সমাবেশে প্রধান অতিথির আলোচনায় এ কথা ব‌লেন তিনি।

শামসুজ্জামান দুদু বলেন, ‘বিএনপি নির্বাচন করতে চায়। নির্বাচনের পরিবেশ ফিরে আসলেই আমরা নির্বাচনে অংশগ্রহণ করব। ’

হুঁশিয়ারি দিয়ে বিএনপির এই শীর্ষ নেতা বলেন, ‘সময় থাকতে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিন এবং তাঁর সুচিকিৎসার ব্যবস্থা করেন।

তাঁর যদি কিছু হয় তাহলে এর দায় এই সরকার এবং শেখ হাসিনাকে বহন করতে হবে। ’

দুদু বলেন, ‘যারা গণতন্ত্রের দাবি করে তারা গণতন্ত্রের ছিটেফোঁটাও রাখে না। তত্ত্বাবধায়ক সরকার আইন করেছে বিএনপি আর বাতিল করেছে আওয়ামী লীগ এটাই বাস্তবতা। ’

তিনি বলেন, ‘আপনারা যদি চান লগি-বৈঠার আন্দোলন আমরা করব। পুলিশ আইনশৃঙ্খলা বাহিনী ছাড়াতো আপনাদের গতি নাই। বিএনপিতো গত ১০ বছরে আইনশৃঙ্খলা বাহিনীর বাহিরে রয়েছে। পুলিশকে আপনারা সর্বনিম্নে নামিয়ে এনেছেন। পুলিশের এখন কোনো মর্যাদা আছে বলে মানুষ মনে করে না। এই কাণ্ড ঘটিয়েছেন আপনারা, র‍্যাবকে জনবিচ্ছিন্নতা করে ফেলেছেন। বাংলাদেশের কেউ এখন মনে করে না দেশে ভালো সরকার চলছে। ’

জাতীয়তাবাদী স্বাধীনতা প্রজন্ম দলের সভাপতি মো. বশির আহমেদ শিকদার সভাপ‌তি‌ত্বে ও দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সঞ্চালনায় আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, সহ সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, সহ-তথ্য বিষায়ক সম্পাদক ও ঢাকা সাংবা‌দিক ইউ‌নিয়‌নের সভাপ‌তি কাদের গনি চৌধুরী, জিনাফের সভাপতি লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার প্রমুখ উপ‌স্থিত ছি‌লেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর