রাজধানীতে মাইক্রোবাসে ভয়ঙ্কর ডাকাত, আটক ৬

রাজধানীর উত্তরা থেকে ৬ ডাকাতকে আটক করেছে পুলিশ। প্রতীকী ছবি

রাজধানীতে মাইক্রোবাসে ভয়ঙ্কর ডাকাত, আটক ৬

নিউজ টোয়েন্টিফোর অনলাইন

রাজধানীর উত্তরায় ১০ নম্বর সেক্টরে ডাকাতদলের সঙ্গে পুলিশের গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে পুলিশের ৫ সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় এক ডাকাতসহ ৬ জনকে আটক করা হয়েছে।

রোববার দিবাগত রাতে ১০ নম্বর সেক্টরের রানা ভোলা এভিনিউয়ের ২২৩ নম্বর প্লটের সামনে এ ঘটনা ঘটে।

আটকরা হলেন- শামীম হোসেন (৩০), আল আমিন (৩০), মো. সেন্টু (৩০), সুধির দাস (৩৯), আবু রায়হান (২৬) ও মো. লিটন (৩৪)।

উত্তরা পশ্চিম থানা থেকে জানানো হয়েছে, রাতে ভুয়া ডিবি সদস্য গ্রেপ্তারের অভিযানকালে পুলিশের উপস্থিতি টের পেয়ে শামীম হোসেন পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। এতে পাঁচ পুলিশ সদস্য আহত হন। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোড়ে।

উভয়ের গোলাগুলিতে ডাকাত শামীম আহত হন। পরে ৫ সহযোগীসহ তাকে আটক করা হয়। এ সময় একটি আগ্নেয়াস্ত্র, ম্যাগাজিন, ১ রাউন্ড গুলি, ওয়ারলেস সেট (ওয়াকি টকি), হাতুড়ি, লিভার, স্কচটেপ ও ডাকাতির কাজে ব্যবহৃত একটি নোয়া মাইক্রোবাস উদ্ধার করা হয়। এ ঘটনায় উত্তরা পশ্চিম থানায় দুইটি মামলা হয়েছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, শামীমের নেতৃত্বে ডাকাতদলটি ঢাকা মহানগরসহ বিভিন্ন স্থান থেকে মাইক্রোবাসে যাত্রী উঠিয়ে নির্জন স্থানে নিয়ে যেত। যাত্রীকে গাড়িতে তুলে তার মুখ স্কচটেপ দিয়ে আটকে চোখে কালো চশমা পরিয়ে দিত। তারপর অস্ত্রের ভয় দেখিয়ে শারীরিক আঘাত করে যাত্রীর সঙ্গে থাকা টাকা, মোবাইল ও এটিএম কার্ডে থাকা টাকা উত্তোলন করে নিয়ে যেত। প্রথমে তারা কোনো ব্যবসায়ী অথবা সম্ভ্রান্ত যাত্রীকে টার্গেট করে। তাকে যাত্রী হিসেবে নোয়া গাড়িতে তোলে। এরপর তার সবকিছু ছিনিয়ে নিয়ে নির্জন স্থানে ফেলে দেয়। তারা এ কাজগুলো গুলিস্তান থেকে মাওয়া ঘাট অথবা আব্দুল্লাহপুর বা গাবতলী থেকে আমিনবাজার, সাভার রাস্তায় করে থাকে।