অপেনিং নিয়ে ‘মধুর দ্বন্দ্ব’, যা বললেন মাশরাফি

মাশরাফি

অপেনিং নিয়ে ‘মধুর দ্বন্দ্ব’, যা বললেন মাশরাফি

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

আগামীকাল উইন্ডিজের সঙ্গে খেলায় তামিমের যোগ্য সঙ্গী হবে কে? তা নিয়ে সংকট দেখা দিয়েছে। কারণ এখন নিয়মিত পারফর্ম করেছেন তিনি অপেনার সৌম্য সরকার, লিটন দাস ও ইমরুল কায়েস। ফলে এই সিরিজে তামিমের অপেনিং সঙ্গী কে হবেন তা নিয়েই চলছে গুঞ্জন।

আবার উইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে পেসাররা ছিলেন ব্রাত্য হয়ে।

চট্টগ্রাম টেস্টে সবেদন নীলমণি হিসেবে মোস্তাফিক একাদশে থাকলেও দুই ইনিংসে তাকে বল করানো হয়েছে মাত্র চার ওভার। ঢাকা টেস্টে তো পেসার ছাড়াই বড় জয় পেয়েছে সাকিব বাহিনী। তাই ওয়ানডে সিরিজে কয়জন পেসার খেলাবে তা নিয়েও রহস্য দেখা দিয়েছে।

আজ শনিবার মিরপুর স্টেডিয়ামে সাংবাদিকদের সঙ্গে এসব ব্যাপার নিয়েই কথা বলেছেন ওয়ানডে দলনেতা মাশরাফি বিন মুর্তোজা।

 

‘আসলে যখন ডিউ (শিশির) থাকবে, তা কতটা প্রভাব ফেলবে সেটি কিন্তু ব্যাপার। দিবা-রাত্রির ম্যাচে এই সময়ে শিশিরের প্রভাব খুব গুরুত্বপূর্ণ। স্পিনাররা কতটুকু সাহায্য পাবে সেটি দেখার বিষয়’, বলেন মাশরাফি।

মাশরাফির বক্তব্য- ‘আমাদের পেস বোলাররাও ভালো সাহায্য করছে। ২০১৫ সাল থেকে দেখেন, আমরা একটা ছন্দে খেলছি। তিনজন পেসার সব সময় খেলেছে এমনকি কখনো চারজনও খেলেছে। আর টেস্ট ম্যাচের ওপর নির্ভর করে তো আপনি ওয়ানডে খেলতে পারবেন না। আমরা তিনজন পেস বোলার খেলাতে চাই, এটা নিশ্চিত। ’

সবশেষ মাশরাফির কাছে জানতে চাওয়া হয়েছিল- অপেনিংয়ে মধুর সমস্যা নিয়ে কী ভাবছে বিসিবি? এমন প্রশ্নে অনেকটা হাসি মুখে ম্যাশ বলেন, ‘হতে পারে, অনেক কিছুই হতে পারে। কিছুই বলা যাচ্ছে না। এক বা একাধিক দেখা যেতে পারে। সাম্প্রতিক অতীতে কিন্তু কয়েকজন এভাবে ব্যাটিং করেছে। ইমরুল ছয়ে ব্যাটিং করে অসাধারণ করেছে। সৌম্যও ফাইনালে সাতে নেমে ভালো করেছে। লিটনও রান পাচ্ছে। আলোচনা করে ঠিক করতে হবে। ’

যদি মাশরাফির কথাই ঠিক হয় তবে ধরেই নেয়া যায়- আগামীকার তিন পেসার নিয়েই মাঠে নামবে বাংলাদেশ। আর তামিমের সঙ্গে যাকেই সঙ্গী করা হোক- সেখানেই দেখা যেতে পারে একাধিক মুখ।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর