আইসিইউতে মহিউদ্দিন চৌধুরী, নেওয়া হবে দেশের বাইরে

চিকিৎসাধীন এবিএম মহিউদ্দিন চৌধুরীকে রবিবার দেখতে যান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আইসিইউতে মহিউদ্দিন চৌধুরী, নেওয়া হবে দেশের বাইরে

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সিটি মেয়র  এবিএম মহিউদ্দিন চৌধুরীকে চিকিৎসার জন্য গতকাল হেলিকপ্টারযোগে ঢাকায় আনা হয়েছে। তিনি রাজধানীর স্কয়ার হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন রয়েছেন। শীঘ্রই উন্নত চিকিৎসার জন্য তাকে দেশের বাইরে নেওয়া হবে।

মহিউদ্দিন চৌধুরীর ছেলে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, রবিবার রাতে প্রথম দফায় বাবার ডায়ালাইসিস সম্পন্ন হয়েছে। বর্তমানে তার অবস্থা স্থিতিশীল রয়েছে।  

এদিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অসুস্থ এবিএম মহিউদ্দিন চৌধুরীকে রবিবার দেখতে যান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি চিকিৎসকদের সঙ্গে মহিউদ্দিন চৌধুরীর শারীরিক অবস্থা নিয়ে কথা বলেন।

ডাক্তারের বরাত দিয়ে মহিবুল হাসান চৌধুরী বলেন, তিনি এখন আশঙ্কামুক্ত। প্রাথমিকভাবে শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলে হৃদরোগজনিত সমস্যায় তাকে দেশের বাইরে নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন ডাক্তাররা। বিদেশ নিয়ে যাওয়ার জন্য আমাদের সার্বিক প্রস্তুতি রয়েছে। সবার সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করা হচ্ছে।

প্রসঙ্গত, মহিউদ্দিন চৌধুরী বেশ কিছুদিন ধরে নানা রোগে ভুগছেন। অসুস্থ শরীর নিয়ে শনিবার সন্ধ্যায় তিনি যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী ও বিজয় মেলা পরিষদের কার্যক্রম উদ্বোধন করেন। রাতেই তাঁর অসুস্থতা গুরুতর হয়ে পড়ে। তাৎক্ষণিক তাকে নগরীর মেহেদীবাগে ম্যাক্স হাসপাতালে ভর্তি করা হয়। রবিবার সকালে তাঁকে হাসপাতালটির নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিউ) নেওয়া হয়। বিকেলে হেলিকপ্টারযোগে ঢাকা আনা হয়।

সম্পর্কিত খবর