নাটোরে ট্রেন-নসিমন সংঘর্ষ

নাটোরে ট্রেন-নসিমন সংঘর্ষ

নাটোর প্রতিনিধি

নাটোরের বাগাতিপাড়ায় লোকমানপুর রেল স্টেশনের অদূরে অরক্ষিত মাড়িয়া রেল ক্রসিংয়ে মহানন্দা একপ্রেস ট্রেন ও বিস্কুট বহনকারী নসিমনের সংঘর্ষের ঘটনা ঘটেছে। রোববার সকালে এ দুর্ঘটনা ঘটলেও অল্পের জন্য প্রাণে বেঁচে গেছে ট্রেনের কয়েকশ যাত্রীসহ নসিমন চালক।

স্থানীয়রা জানান, রোববার সকালে মহানন্দা একপ্রেস ট্রেন লোকমানপুর রেল স্ট্রেশন ছেড়ে যাচ্ছিল। এসময় বেকারী বিস্কুট বহনকারী একটি নসিমন মাড়িয়া রেলগেট (অরক্ষিত) পার হওয়ার সময় লাইনের ওপর বিকল হয়ে যায়।

ওই সময় চলন্ত ট্রেনটি এসে নসিমনকে ধাক্কা দেয়। এতে নসিমনটি দুমরে মুচরে যায়। এর আগেই নসিমন চালক উপজেলার খাটখইর গ্রামের রুহুল আমিন ট্রেন আসতে দেখে নসিমন থেকে লাফিয়ে নেমে যান। পরে ট্রেনের চালক ট্রেন থামিয়ে দেন।

এদিকে নসিমন চালক রুহুল আমিন জানান, তিনি তার নসিমনের শব্দের কারণে ট্রেনের শব্দ শুনতে পাননি। এছাড়া রেলগেটটিতে কোনো গেট ম্যান না থাকায় প্রতিনিয়ত ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছে যানবাহন ও পথচারীরা।

আসলাম উদ্দিন সরকার নামে স্থানীয় এক প্রত্যক্ষদর্শি জানান, অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে ট্রেন।

তিনি অভিযোগ করে জানান, মাড়িয়া রেলগেট সব সময় অরক্ষিত থাকে।

স্থানীয়রা জানায়, বাগাতিপাড়া উপজেলায় প্রায় ১১টি রেলগেটের মধ্যে একমাত্র মালঞ্চি রেলগেট ছাড়া বাঁকি ১০ টি রেল ক্রসিং অরক্ষিত। ফলে প্রায় দুর্ঘটনাসহ প্রাণহানির ঘটনা ঘটে।

লোকমানপুর রেল স্ট্রেশনের বুকিং সহকারী সুব্রত কুমার দাস ও লেবার সরদার রবিউল ইসলাম জানান, রহনপুর থেকে খুলনাগামী ১৬ ডাউন মহানন্দা একপ্রেস ট্রেনটি সকাল ৯টা ৫০ মিনিটে লোকমানপুর স্টেশন ছেড়ে যাওয়ার কিছুক্ষণ পরে রেল ক্রসিংয়ে দুর্ঘটনার শিকার হলে প্রায় পনের মিনিটি রেল চলাচল বন্ধ থাকে। পরে লাইন থেকে নসিমন সরিয়ে নিলে রেল চলাচল স্বাভাবিক হয়। ওই ট্রেনটিতে প্রায় ৯শ’ যাত্রী ছিল বলে জানান তারা।

(নিউজ টোয়েন্টিফোর/নাসিম/তৌহিদ)

সম্পর্কিত খবর