ভোটের সব আয়োজন সম্পন্ন, প্রস্তুত খুলনা

ভোটের সব আয়োজন সম্পন্ন, প্রস্তুত খুলনা

ভোটের সব আয়োজন সম্পন্ন, প্রস্তুত খুলনা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

রাত পোহালে খুলনা সিটি করপোরেশনের নতুন জনপ্রতিনিধি নির্বাচনে ভোট দেবে খুলনার চার লাখ ৯৩ হাজার ৯৩ জন ভোটার।

খুলনা সিটি করপোরেশনে ভোটের সব আয়োজন সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা ইউনুচ আলী।

ভোটের আগের দিন সোমবার কেন্দ্রে কেন্দ্রে ভোটার সামগ্রী পাঠানোর পাশাপাশি ইলেট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণের জন্য দুটি কেন্দ্রে মহড়াও হয়েছে।

শহরের সোনাডাঙ্গা এলাকার বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্সে নির্বাচনী ফলাফল সংগ্রহ ও ঘোষণা কেন্দ্র থেকে দুপুরে ভোটের সামগ্রী বিতরণ করা হয়।

এ সময় রিটার্নিং কর্মকর্তা ইউনুচ আলী সাংবাদিকদের বলেন, “ইতোমধ্যে আমাদের সার্বিক প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নির্বাচনী মালামালও কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে।

'আমাদের ডিপ্লয়মেন্ট প্ল্যান অনুযায়ী পুলিশ, বিজিবি, র‌্যাবসহ সবাই মাঠ পর্যায়ে রয়েছেন। আমাদের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটরা স্ব স্ব অধিক্ষেত্রে দায়িত্ব পালন করছেন।

'

মেয়র পদে পাঁচ প্রার্থীর মধ্যে থেকে একজনকে বেছে নেবেন তারা। এছাড়া ৩১ ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ১৪৮ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলরের দশটি পদে ৩৯ জন প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন।

দলীয় প্রতীকের এ নির্বাচনে মেয়র পদে নৌকা প্রতীকের প্রার্থী আওয়ামী লীগ নেতা তালুকদার আব্দুল খালেকের সঙ্গে মূল প্রতিদ্বন্দ্বী ধানের শীষের প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু।

এছাড়া লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির এস এম শফিকুর রহমান মুশফিক, কাস্তে প্রতীকে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) মিজানুর রহমান বাবু ও হাতপাখা প্রতীকে ইসলামী আন্দোলনের প্রার্থী মুজ্জাম্মিল হক মেয়র পদে লড়ছেন।

ভোটার, প্রার্থী ও সমর্থকদের উদ্দেশে রিটার্নিং কর্মকর্তা বলেন, 'নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। শান্তিপূর্ণ ভোটগ্রহণের সকল আয়োজন সম্পন্ন করা হয়েছে। আপনারা সবাই ভোটকেন্দ্রে ভোট দিতে আসবেন এবং নির্ভয়ে শঙ্কামুক্ত পরিবেশে ভোটাধিকার প্রয়োগ করে নির্বাচন অনুষ্ঠানে সহায়তা করবেন। '

ভোটের আগের রাতে ভোটকেন্দ্রে গোলযোগ ঠেকাতে কী ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে, জানতে চাইলে তিনি বলেন, আমাদের ২৮৯টি ভোট কেন্দ্র রয়েছে। এখানে ২৩৪টি কেন্দ্র আমরা গুরুত্বপূর্ণ হিসাবে বিবেচনা করছি এবং ৫৫টি কেন্দ্র সাধারণ।

'গুরুত্বপূর্ণ কেন্দ্রে ২৪জন পুলিশ ও আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। সাধারণ কেন্দ্রে থাকবেন ২২ জন করে। প্রিজাইডিং অফিসাররা ও অন্যান্য ফোর্স রাতে কেন্দ্রেই থাকবেন। এর বাইরে ভিজিলেন্স টিম রয়েছে, তারা টহল দেবে। '

 

(নিউজ টোয়েন্টিফোর/কেআই)

সম্পর্কিত খবর