শিক্ষার্থী মারধরের ঘটনায় রাবিতে ছাত্রলীগ নেতা বহিষ্কার

সংগৃহীত ছবি

শিক্ষার্থী মারধরের ঘটনায় রাবিতে ছাত্রলীগ নেতা বহিষ্কার

অনলাইন ডেস্ক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে এক শিক্ষার্থীকে মারধরের ঘটনায় অভিযুক্ত হল শাখা ছাত্রলীগ নেতা গিয়াস উদ্দিন কাজলকে আবাসিক হল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে এ ঘটনায় হলের আবাসিক শিক্ষকদের নিয়ে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সোমবার (৩০ মে) বিকেলে বিশ্ববিদ্যালয়ের মাদার বখশ হলের প্রাধ্যক্ষ ড. মো. শামীম হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার দিবাগত রাতে বিশ্ববিদ্যালয়ের মাদার বখশ হলের টিভি রুমে অনাকাঙ্ক্ষিত একটি ঘটনা ঘটে।

এ ঘটনার প্রেক্ষিতে অভিযুক্ত ওই হলের আবাসিক ছাত্র গিয়াস উদ্দিন কাজলকে হল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এছাড়া হলের আবাসিক শিক্ষকদের মধ্য থেকে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটির আহ্বায়ক ড. মো. আমিরুল ইসলাম এবং সদস্য ড. মো. মেজবাউস সালেহীন ও ড. আলী আহম্মদ সৈয়দ মোস্তফা জাহিদ। তদন্ত কমিটিকে শিগগিরই ঘটনার তদন্ত করে প্রতিবেদন জমা দেয়ার জন্য বলা হয়েছে।

এরআগে গতকাল রোববার (২৯ মে) রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের মাদার বখশ হলের টিভি রুমে সিগারেট খেতে নিষেধ করায় বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ও সাংবাদিক শাহাবুদ্দিন ইসলামকে মারধর করে ছাত্রলীগের নেতা-কর্মীরা।

এ ঘটনার প্রতিবাদে ক্যাম্পাসে কর্মরত সাংবাদিকরা রাতেই উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন। পরে কর্তৃপক্ষের সুষ্ঠু তদন্ত ও বিচারের আশ্বাসে আন্দোলন স্থগিত করেন কর্মরত সাংবাদিকরা।

news24bd.tv/কামরুল

সম্পর্কিত খবর