পদ্মা সেতু বহুমাত্রিক সম্ভাবনার দ্বার উন্মুক্ত করেছে : স্পিকার

প্রতীকী ছবি

পদ্মা সেতু বহুমাত্রিক সম্ভাবনার দ্বার উন্মুক্ত করেছে : স্পিকার

জয়দেব দাশ

তরুণ প্রজন্ম পদ্মা সেতু থেকে সাহস সঞ্চার করে দেশকে এগিয়ে নিবে। এই সেতু নির্মাণের উদ্যোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক দূরদর্শিতা ও সাহস। আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ- কমিটির উদ্যোগে রাজধানীর সিরডাপ মিলনায়তনে পদ্মা সেতু নিয়ে এক সেমিনারে আজ শনিবার বক্তারা এসব কথা বলেন।

পদ্মা সেতু ও  শেখ হাসিনাকে নিয়ে চলমান ষড়যন্ত্র দেশের মানুষকে সাথে নিয়ে মোকাবেলা করতে রাজনীতিবিদদের প্রতি আহ্বান জানান তারা।

সেমিনারে বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী সিদ্ধান্ত আজ বিশ্বব্যাপী বাংলাদেশের মর্যাদা বাড়িয়েছে।

বক্তারা বলেন, পদ্মা সেতু বাঙালির মর্যাদা এবং সম্মান সমুন্নত করেছে। এই সেতু নির্মাণের অভিজ্ঞতা পরবর্তীতে দেশের বড় বড় প্রকল্পের ক্ষেত্রে কাজে লাগানো যাবে।

আন্তঃমন্ত্রণালয় পারস্পরিক সহযোগিতা আরো দৃঢ় করার পরামর্শ দিয়ে বক্তারা বলেন, বিদেশি পরামর্শক নিয়োগের চিন্তাধারা থেকে বেরিয়ে আসতে হবে।

প্রধানমন্ত্রীর উপদেষ্টা মশিউর রহমান বলেন, বাংলাদেশ নয়, বিশ্ব ব্যাংক বিশ্বের এত বড় একটি প্রকল্প থেকে নিজেরাই বঞ্চিত হয়েছে। বাংলাদেশের মানুষের সাথে সরকারের যে পারস্পরিক সহযোগিতা তাও দৃঢ় হয়েছে এই সেতুর মাধ্যমে।

স্পিকার শিরীন শারমিন চৌধুরী বলেন, পদ্মা সেতু বহুমাত্রিক সম্ভাবনার দ্বার উন্মুক্ত করেছে। নাড়া দিয়েছে বৈশ্বিক অর্থনৈতিক ব্যবস্থার মূলে। বিশ্বব্যাংককে ফেলে দিয়েছে ভাবনায়। তাদের অযাচিত তদারকি আজ ভুল প্রমাণিত হয়েছে।

স্পিকার বলেন, পদ্মাসেতু বাংলাদেশের ঘুরে দাঁড়ানোর প্রতীক, হার না মানার প্রতীক।

news24bd.tv/রিমু