এবারও কোরবানি দিলেন মিম

সংগৃহীত ছবি

এবারও কোরবানি দিলেন মিম

অনলাইন ডেস্ক

মুসলমানদের অন্যতম ধর্মীয় উৎসব ঈদুল আজহা। এই ঈদে ইসলামের বিধান অনুসারে মুসলমানরা পশু কোরবানি দেন। ত্যাগের মহিমা ও আনন্দের এই উৎসবের রেশ ছড়িয়ে যায় সবার মনেই। ঈদুল আজহার উৎসবে সামিল হন চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিমও।

গত দুই বছর ধরে তিনি বাড়িতে কোরবানি দিচ্ছেন। মূলত তার বাড়িতে যারা বিভিন্ন কাজ করেন, সহযোগিতা করেন, তাদের জন্যই মিমের এই উদ্যোগ।

এবারও কোরবানি দিলেন মিম। গত দু’বছরের মত এবারও তিনি একটি ছাগল ক্রয় করেছেন।

সেটাই জবাই করা হয়েছে। এর আগে শনিবার (৯ জুলাই) নিজের ফেসবুক পেজে কোরবানির জন্য কেনা ছাগলের ছবি পোস্ট করে আনন্দের সংবাদটি ভক্তদের সঙ্গে শেয়ার করে নেন তিনি।

মিম বলেছেন, নিজের ছবি মুক্তির সময় যেমন আনন্দ লাগে, নিজের দেশে বছরের দুই ঈদেও ঈদের আয়োজন করতে ভালো লাগে। ছোট বেলা থেকে বান্ধবীদের নতুন কাপড় কেনা দেখে নিজেও ঈদে কাপড় কিনতাম। নতুন কাপড় ঈদের আগে কাউকে দেখাতাম না। ঈদ আসবে ঈদের আয়োজন হবে না, তা কী করে হয়।

মিম আরও বলেন, ঈদের সেই আয়োজনটা করতে এখনও ভালো লাগে। বলা যায় অভ্যাস। আমার পরিবারে যারা আমার কাজে সহায়তা করেন, আমার জন্য কষ্ট করেন, তাদের জন্য এবারও থাকছে ঈদের আয়োজন। ঈদের প্রস্তুতি সম্পন্ন। একসঙ্গে কাল ঈদ উদযাপন করব পশু কোরবানির মাধ্যমে। ঈদের আনন্দ ছড়িয়ে পড়ুক সবার পরাণে। সবাইকে ঈদ মোবারক!

জানা গেছে, মিমের বাড়িতে তিনজন সহযোগী রয়েছে। দু’জন গৃহকর্মী, আর একজন গাড়িচালক। তারা দীর্ঘ ১১ বছর ধরে মিমের বাড়িতে কাজ করছেন। তাই তাদের প্রতি মিমের বিশেষ ভালোবাসা রয়েছে।

এদিকে মিমের এমন অসাধারণ উদ্যোগে মুগ্ধ তার ভক্তরা। অন্য ধর্ম এবং বাড়ির সহযোগীদের প্রতি তার এই মমতাবোধ সবার প্রশংসা পাচ্ছে।  

news24bd.tv/আলী