বাগেরহাটে এবার ঘর পাচ্ছেন ৫০০ ভূমিহীন পরিবার

বাগেরহাটে এবার ঘর পাচ্ছেন ৫০০ ভূমিহীন পরিবার

বাগেরহাটে এবার ঘর পাচ্ছেন ৫০০ ভূমিহীন পরিবার

শেখ আহসানুল করিম, বাগেরহাট 

মুজিব শতবর্ষে ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবেনা’ প্রধানমন্ত্রীর এই নির্দেশনায় সারাদেশের ন্যায় এবার বাগেরহাট জেলায় আরো ৫০০ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২ শতাংশ জমিসহ গৃহ হস্তান্তর করা হচ্ছে। আগামী ২১ জুলাই গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব জমি ও ঘর হস্তান্তর করবেন। ভিডিও কনফারেন্সের মাধ্যমে ওই দিন প্রধানমন্ত্রী বাগেরহাটের রামপাল উপজেলার গৌরম্ভা আশ্রায়ন কেন্দ্রে যুক্ত হয়ে উপকার ভোগীদের সাথে কথা বলবেন।

মঙ্গলবার বিকালে বাগেরহাটের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‘তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে জমি ও গৃহপ্রদান কার্যক্রমের উদ্বোধন বিষয়ে প্রেস ব্রিফিংকালে এসব তথ্য জানান জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান।

জেলা প্রশাসক জানান, দুই রুমের পাকা টিনসেড প্রতিটি ঘর নির্মাণে ব্যয় হয়েছে ২ লাখ ৪৭ হাজার ৪০০ টাকা। বাগেরহাটে এবার তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে স্বাভাবিক জীবনে ফিরে আসা সুন্দরবনের আত্নসমর্পণকৃত ১৩ জন বনদস্যুকে এই ঘর প্রদান করা হচ্ছে। ইতিমধ্যে বাগেরহাট জেলার ৯টি উপজেলার ২ হাজার ১৩৭টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে গৃহ হস্তান্তর করা হয়েছে বলেও জানান জেলা প্রশাসক।

অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ হাফিজ আল আসাদ, বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি নীহার রঞ্জন সাহা, সাধারণ সম্পাদক তালুকদার আব্দুল বাকীসহ জেলায় কর্মরত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

news24bd.tv/রিমু