সেভিয়ার বিপক্ষে বড় জয় বার্সার

সংগৃহীত ছবি

সেভিয়ার বিপক্ষে বড় জয় বার্সার

অনলাইন ডেস্ক

লা লিগায় এবারের দলবদলে নতুন যোগ দেওয়া দুই তারকার নৈপুণ্যে বড় জয়ের দেখা পেয়েছে বার্সেলোনা। শনিবার (৩ সেপ্টেম্বর) সেভিয়ার মাঠে ৩-০ গোলে তারা হারিয়েছে স্বাগতিকদের। এদিন ফের গোল করেছেন দলটির পোলিশ তারকা রবার্ট লেভানদোভস্কি। বাকি গোল দুটি করেন রাফিনিয়া ও এরিক গার্সিয়া।

 

স্তাদিও র‍্যামন সানচেজ পিজুয়ান স্টেডিয়ামে  এদিন ম্যাচের বয়স যখন ৪ মিনিট, তখনই প্রথম সুযোগ পায় সেভিয়া। রিয়াল মাদ্রিদ থেকে নতুন যোগ দেওয়া ইস্কোর পাস খুঁজে পায় ইভান রাকিতিচকে। তার শট গোলরক্ষক টার স্টেগানকে পরাস্ত করলেও গোললাইন থেকে ক্লিয়ার করে বার্সাকে বিপদমুক্ত করেন রোনাল্ড আরাউহো। ১৯ মিনিটে বার্সাকে বিপদমুক্ত করেন স্টেগান।

এবার ইস্কোর পাস থেকে শট নিয়েছিলেন ইউসেফ এন-নেসেরি। কিন্তু তা ঠেকিয়ে দেন এই জার্মান গোলরক্ষক।

২ মিনিট পরই দারুণ এক পাল্টা আক্রমণে এগিয়ে যায় বার্সেলোনা। উসমান দেম্বেলে বক্সে বল বাড়িয়েছিলেন লেভানদোভস্কিকে। আগুয়ান গোলরক্ষকের মাথার উপর দিয়ে চিপ করেছিলেন এই পোলিশ তারকা। তবে বল গোললাইন থেকে ফেরান সেভিয়া মিডফিল্ডার ফের্নান্দো। ফিরতি বলে হেড করে গোল করেন ব্রাজিলিয়ান তারকা রাফিনিয়া। ৩৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন লেভানদোভস্কি।  

লা লিগায় সবশেষ তিন ম্যাচে এটি এই পোলিশ তারকার পঞ্চম গোল। আগের দুই ম্যাচেই জোড়া গোল করেছিলেন তিনি।

দ্বিতীয়ার্ধেও আক্রমণ জারি রাখেন লেভা-রাফিনিয়া-দেম্বেলে। যার প্রেক্ষিতে পঞ্চম মিনিটেই তৃতীয় গোলের দেখা পায় কাতালান ক্লাবটি। ডান দিক থেকে রাফিনিয়ার ক্রস দূরের পোস্টে পেয়ে হেড করেন কুন্দে। হেড থেকে পাওয়া বল জালে জড়ান স্প্যানিশ ডিফেন্ডার এরিক গার্সিয়া।

এই জয়ে চার ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে উঠেছে বার্সেলোনা। অন্যদিকে মাত্র ১ পয়েন্ট নিয়ে ১৭ নম্বরে সেভিয়া।

news24bd.tv/আলী