গোল পেলেন না ভিনিসিয়ুস, কিন্তু নাচ হলো ঠিকই

সংগৃহীত ছবি

গোল পেলেন না ভিনিসিয়ুস, কিন্তু নাচ হলো ঠিকই

অনলাইন ডেস্ক

নগরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ্রের বিপক্ষে খেলতে নামার আগে বিতর্কিত মন্তব্যই করে বসেন অ্যাটলেটিকো মাদ্রিদ অধিনায়ক কোকে। রিয়ালের ফরোয়ার্ড ভিনিসিয়ুস জুনিয়র গোলের পর উদযাপনে যে ভঙ্গিমায় নাচেন তা ভালো লাগে না তার। তাই তো রীতিমতো হুঙ্কার তোলেন কোকে, তাদের ঘরের মাঠে এভাবে নাচলে ফলটা ভালো হবে না।

ভিনিসিয়ুসের নাচে প্রতিপক্ষর অসম্মান হয়, এমন কারণেই কোকের এমন বিস্ফোরক মন্তব্য।

বিষয়টি অবশ্য কেউই ভালোভাবে নেয়নি। তাই কম সমালোচনা হয়নি কোকের। তার বক্তব্য অনেকটা বর্ণবৈষম্যমূলক বলেও অভিযোগ ওঠে।  ভিনিসিয়ুস তাই সমর্থন পান স্বদেশী পেলে-নেইমারদের কাছ থেকে।

লা লিগার ম্যাচে অ্যাটলেটিকোর মাঠ ওয়ান্ডা মেট্রোপলিটানোতে রোববার রাতে খেলতে নামে রিয়াল।  মাদ্রিদ ডার্বিতে ভিনিসিয়ুস কোনো গোল না পেলেও তার সেই সাম্বা নাচ হয়েছে ঠিকই। ম্যাচটিতে রিয়াল জেতে ২-১ গোলের ব্যবধানে। রিয়ালের জয়ে প্রথম গোল করেন ভিনিসিয়ুসের ব্রাজিল জাতীয় দলের সঙ্গী রদ্রিগো। তার সেই গোলের পরেই চলে ভিনিসিয়ুস-রদ্রিগোর সাম্বা নাচ। সেটাও ওয়ান্ডার মাঠভর্তি অ্যাটলেটিকো দর্শকদের সামনে।

১৮ মিনিটে রদ্রিগোর ওই গোলের পর ৩৫ মিনিটে ভিনিসিয়ুস নিজেও পারতেন স্কোরশিটে নাম লেখাতে। তবে তার শট পোস্টে লেগে ফিরে আসে। কিন্তু আগুয়ান ফেদে ভালবের্দে পেয়ে যান সেই বল। গোললাইনের খুব কাছ থেকে জাল খুঁজে নিতে ভুল করেননি এই উরুগুইয়ান তারকা।

ম্যাচে রিয়ালের চেয়ে পরিসংখ্যানে এগিয়ে থাকলেও অ্যাটলেটিকো মাদ্রিদ কিছুতেই পাচ্ছিল না। তবে ৮১ মিনিটে রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়ার ভুলে একটি গোল শোধ দেয় তারা। আঁতোয়ান গ্রিজমানের কর্নার থেকে ভেসে আসা বলের গতিপথ বুঝতে ভুল করেন কোর্তোয়া। এরপর বল মারিও হেরমোসের কাঁধে লেগে জড়ায় জালে।

ডার্বিতে আর ম্যাচে ফেরা না হলেও, শেষ বেলায় নাটকীয় ঘটনা ঘটেছে ওই হেরমোসোর সঙ্গে। অ্যাটলেটিকোর ত্রাতা ৮৯ মিনিটে দানি কারভাহালকে অবৈধভাবে ফেলে দেওয়ার জন্য প্রথম হলুদ কার্ড। মিনিট খানেক পরেই কর্নার কিক আসা বলে হেড করার সুযোগ নিতে দানি সেবায়োসকে আঘাত করেন তিনি। এরপর রেফারি দ্বিতীয় হলুদ কার্ড দেখিয়ে মাঠ ছাড়া করেন তাকে।

শেষ বেলায় আর কোনো গোল হজম না করে দারুণ একটি রেকর্ড গড়েছে বর্তমান লিগ চ্যাম্পিয়নরা। চলতি মৌসুমে এখন পর্যন্ত খেলা ৯ ম্যাচের সবকটিতেই জিতেছে লস ব্লাঙ্কোরা। ক্লাবটি তাদের সুদীর্ঘ ইতিহাসে এত ভালোভাবে আর কখনও লিগ শুরু করতে পারেনি।

এ জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষেও উঠে এসেছে রিয়াল। বার্সেলোনাকে পেছনে ফেলে ১৮ পয়েন্ট নিয়ে লিগ টপার কার্লো আনচেলত্তির শিষ্যরা। বার্সা দুইয়ে আছে ১৬ পয়েন্ট নিয়ে। এদিকে, ৬ ম্যাচে দ্বিতীয় হার নিয়ে সাতে নেমে গেছে ডিয়েগো সিমিওনের দল। তাদের ঝুলিতে এখন পর্যন্ত জমা হয়েছে মাত্র ১০ পয়েন্ট।

news24bd.tv/সাব্বির