আরও জনবল নিতে ব্রুনাইয়ের প্রতি রাষ্ট্রপতির অনুরোধ

আরও জনবল নিতে ব্রুনাইয়ের প্রতি রাষ্ট্রপতির অনুরোধ

অনলাইন ডেস্ক

বাংলাদেশ থেকে অধিক হারে জনবল নিয়োগের জন্য ব্রুনাই সরকারের প্রতি অনুরোধ জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। ব্রুনাইয়ের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগ করারও আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি।

শনিবার (১৫ অক্টোবর) ঢাকা সফররত ব্রুনাই দারুস সালামের সুলতান হাজী হাসানাল বলকিয়াহ মুইজ্জাদ্দিন ওয়াদ্দৌলাহ বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ আহ্বান জানান।

রাষ্ট্রপতি ব্রুনাইর সুলতানকে বাংলাদেশে স্বাগত জানিয়ে বলেন, সুলতানের প্রথমবারের মতো বাংলাদেশ সফরে ভ্রাতৃপ্রতিম দুদেশের সম্পর্কের ক্ষেত্রে এক নতুন অধ্যায়ের সূচনা হলো।

বাংলাদেশ দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোর সঙ্গে সম্পর্ক উন্নয়নকে গুরুত্ব দেয় বলেও এসময় উল্লেখ করেন রাষ্ট্রপ্রধান।

তিনি বাংলাদেশের আসিয়ানের সেক্টরাল ডায়ালগ পার্টনার স্ট্যাটাস পেতে ব্রুনাইয়ের সমর্থন প্রত্যাশা করেন।

পাশাপাশি ব্রুনাইয়ে কর্মরত প্রবাসী বাংলাদেশিদের বিনামূল্যে করোনার ভ্যাকসিন দেওয়ায় সেদেশের সুলতানকে ধন্যবাদ জানান রাষ্ট্রপতি।

তিনি দুদেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য বাড়াতে সরকারি-বেসরকারি পর্যায়ে যোগাযোগ বাড়ানোর ওপরও গুরুত্বারোপ করেন।

রাষ্ট্রপতি রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশকে সমর্থন দেওয়ায় ব্রুনাই সুলতানকে ধন্যবাদ জানান এবং আশা প্রকাশ করেন যে এ ইস্যুতে ভবিষ্যতেও বাংলাদেশের প্রতি সেদেশের সমর্থন অব্যাহত থাকবে।

তিনি রোহিঙ্গাদের নিজ দেশে দ্রুত প্রত্যাবর্তনে সুলতানের সহযোগিতা কামনা করেন।

এসময় ব্রুনাইয়ের সুলতান বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের প্রশংসা করেন এবং ভবিষ্যতে সব ক্ষেত্রে সহযোগিতার আশ্বাস দেন।

বৈঠকের পর সুলতান বঙ্গভবনের দর্শনার্থী বইতে স্বাক্ষর করেন। এর আগে সন্ধ্যায় তিনি বঙ্গভবনে পৌঁছালে রাষ্ট্রপতি তাকে ফুলের তোড়া দিয়ে অভ্যর্থনা জানান।

সাক্ষাৎকালে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম এবং সচিব (সংযুক্ত) মো. ওয়াহিদুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

সূত্র- বাসস

news24bd.tv/তৌহিদ