রাজার ব্যাটে বিশ্বকাপে ফেরা রাঙাল জিম্বাবুয়ে

সংগৃহীত ছবি

টি২০ বিশ্বকাপ 

রাজার ব্যাটে বিশ্বকাপে ফেরা রাঙাল জিম্বাবুয়ে

অনলাইন ডেস্ক

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হওয়া টি২০ বিশ্বকাপে ছিল না জিম্বাবুয়ে। তবে অস্ট্রেলিয়া বিশ্বকাপে ফিরেই জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করল দলটি। আজ প্রথম পর্বের ম্যাচে আয়ারল্যান্ডকে ৩১ রানে হারিয়েছে ক্রেগ আরভিনের দল। জিম্বাবুইয়ানদের জয়ের নায়ক সিকান্দার রাজা।

গত আগস্টে বাংলাদেশের বিপক্ষে দলের ওয়ানডে ও টি২০ সিরিজ জয়ের নায়ক রাজা। ওই সিরিজ থেকেই ক্যারিয়ার সেরা ফর্মে রয়েছেন তিনি। যার ধারাবাহিকতা বিশ্বকাপের মঞ্চেও ধরে রাখলেন এই অলরাউন্ডার। আজ আগে ব্যাট করে জিম্বাবুয়ে স্কোরবোর্ডে তোলে ১৭৪ রান।

যার অর্ধেকের বেশি একাই করেছেন রাজা। আউট হওয়ার আগে ৮২ রান করেন তিনি।

রাজা দুর্দান্ত ব্যাটিং প্রদর্শনীর দিন ১৭৫ রানের লক্ষ্য তাড়ায় নেমে আয়ারল্যান্ডের রানের চাকা থামে ১৪৩ রানেই। জিম্বাবুয়ে পায় ৩১ রানের জয়।

হোবার্টের বেলেরিভ ওভালে রান তাড়ায় নেমে আয়ারল্যান্ড মাত্র ২২ রানেই ৪ উইকেট হারিয়ে বসে। তারকা ওপেনার পল স্টার্লিং ফেরেন ০ রানে। অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নির ব্যাট থেকে ৩ রানের বেশি আসেনি। তিনি ফেরার আগে লরকান টাকার (১১) এবং হ্যারি টেকটরও (১) বিদায় নেন।

কার্টিস ক্যাম্ফার এবং জর্জ ডকরেল দলকে উদ্ধারের প্রচেষ্টা চালিয়েছিলেন বটে। তবে ব্যাট হাতে ঝড় তোলা রাজা বল হাতে ভাঙে তাদের ৪২ রানের জুটি। ২৪ রান করে ফিরে যান ডকরেল। এরপর গ্যারেথ ডিলানিকে নিয়ে আরও একবার ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছিলেন ক্যাম্ফার। তবে দলীয় ৯১ রানে তিনিও ফিরে গেলে আইরিশদের জয়ের স্বপ্ন সেখানেই থামে।

ডিলানির ২৪ এবং ব্যারি ম্যাকার্থির ২২ রানে শেষ পর্যন্ত ১৪৩ রানে শেষ হয় আয়ারল্যান্ডের ইনিংস। ব্লেসিং মুজারাবানি জিম্বাবুয়ের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট পান। দুটি করে উইকেট তুলে নেন রিচার্ড এনগারাভা এবং টেন্ডাই চাতারা।

এর আগে, টস হেরে ব্যাট করতে নামা জিম্বাবুয়ের স্কোরবোর্ডে কোনো রান না উঠতেই বিদায় নেন ওপেনার রেগিস চাকাভা। অধিনায়ক আরভিন ফিরে যান ৯ রান করে। তার আগে ওয়েলসি মাদেভেরে ২২ রান করে বিদায় নেন। জিম্বাবুয়ের ইনিংস এরপর একাই টানেন রাজা। সেন উইলিয়ামসের ১২, মিল্টন শুমবার ১৬ এবং লুক জংউই ২০ রান করে স্রেফ পাশে থেকেছেন তার।

news24bd.tv/সাব্বির