জুভেন্টাসকে বিদায় করে দিয়ে নকআউটে বেনফিকা  

সংগৃহীত ছবি

চ্যাম্পিয়নস লিগ 

জুভেন্টাসকে বিদায় করে দিয়ে নকআউটে বেনফিকা  

অনলাইন ডেস্ক

নিভু নিভু যে একটা সম্ভাবনা ছিল এবার সেটা পুরোপুরি নিভে গেল। বেনফিকার কাছে হেরে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিলো জুভেন্টাস। ২০১৩ সালের পর এই প্রথম চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের বাধা উৎরাতে ব্যর্থ হলো তুরিনের বুড়িরা।

মঙ্গলবার দিবাগত রাতে গ্রুপ পর্বের ম্যাচে গোলবন্যার ম্যাচে পর্তুগিজ ক্লাব বেনফিকার কাছে জুভেন্টাসের হার ৩-২ গোলে।

বেনফিকা এ জয়ে পিএসজির সঙ্গে নিশ্চিত করেছে নকআউট পর্বের খেলা। ৫ ম্যাচ শেষে পিএসজির সমান ১১ পয়েন্ট নিয়ে শেষ ষোলতে উঠল রজার শিমিডতের ছাত্ররা।

এবারের চ্যাম্পিয়নস লিগের শুরু থেকেই দারুণ ছন্দে আছে বেনফিকা। দুই দেখাতেই পিএসজিকে রুখে দেওয়ার স্মৃতি নিয়েই ছন্দহীন জুভেন্টাসকে ঘরের মাঠ স্তাদিও দা লুজে আতিথেয়তা দিতে নামে ক্লাবটি।

ম্যাচের প্রথম গোলটাও পায় তারা। আন্টোনিও সিলভা ১৭ মিনিটে লিড এনে দেয় বেনফিকাকে।

চার মিনিট ময়সে কিন সে গোল শোধ দিয়ে দিলে এরপর টানা তিনটি গোল করে বেনফিকা। ২১ মিনিটে কিনের গোলের পর ২৮ মিনিটে জোয়াও মারিও পেনাল্টি থেকে এবং ৩৫ ও ৫০ মিনিটে রাফা সিলভা ওপেন প্লে থেকে গোল দুটি করেন। ফলে ৪-১ গোলে এগিয়ে যায় পর্তুগিজ ক্লাবটি।

ম্যাচে আর কোনো ফেরার সম্ভাবনা না থাকলেও জুভেন্টাস শেষ চেষ্টা চালায় আক্রমণের ধাঁর বাড়িয়ে। তাতে ক্লাবটি সাফল্যও পায়। শেষ দিকে আরও দুটি গোল শোধ দেয় তার। ৭৭ মিনিটে আরকাদিউজস মিলিক এবং ৭৯ মিনিটে ওয়েস্টন ম্যাককেনি গোল করলে হারের ব্যবধান কমে জুভেন্টাসের। তবে হার তো এড়ানো যায়নি। তাই গ্রুপ পর্ব থেকেই বিদায় হয় মাসেমিলানো আলেগ্রির শিষ্যদের।

রাতের অন্য ম্যাচে ম্যানচেস্টার সিটির বিপক্ষে গোলশূন্য ড্র করে শেষ ষোলর টিকিট প্রায় নিশ্চিত করে ফেলেছে বরুসিয়া ডর্টমুন্ড। শেষ ম্যাচে সেভিয়ার কাছে অন্তত ৫ গোলের ব্যবধানে না হারলে তাদের নকআউট পর্ব যাওয়া কেউ ঠেকাতে পারবে না। পয়েন্ট খোয়ানো সিটি যদি গ্রুপ জি থেকে আগেই শেষ ষোলর টিকিট কেটে রেখেছিল।

এদিকে, ডিনামো জাগরেভকে ৪-০ গোল উড়িয়ে দিয়ে নকআউট পর্বের রাস্তা আরও মসৃণ করল ইতালিয়ান লিগের চ্যাম্পিয়ন এসি মিলান। শেষ ম্যাচে রেড বুল সালজবুর্গের বিপক্ষে ড্র'ই তাদের তুলে দিবে শেষ ষোলতে।

news24bd.tv/সাব্বির