ফেনীতে ডাকাতের হামলায় আহত স্বর্ণ ব্যবসায়ীর মৃত্যু 

সংগৃহীত ছবি

প্রতিবাদে স্বর্ণ ব্যবসায়ীদের ধর্মঘট

ফেনীতে ডাকাতের হামলায় আহত স্বর্ণ ব্যবসায়ীর মৃত্যু 

অনলাইন ডেস্ক

ফেনীর সোনাগাজীতে দিনে দুপুরে ডাকাতির সময় কুপিয়ে আহত করা স্বর্ণ ব্যবসায়ী অর্জুন চন্দ্র ভাদুড়ী মারা গেছেন। চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার দিবাগত রাত আড়াইটার দিকে তিনি মারা যান। নিহত অর্জুন চন্দ্র ভাদুড়ীর বাড়ি সোনাগাজী উপজেলার চরচান্দিয়া ইউনিয়নে। বর্তমানে তার পরিবার ফেনীতে ভাড়া বাসায় থাকেন।

এদিকে অর্জুনকে হত্যার প্রতিবাদে ডাকাতদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে ফেনীতে রোববার দুপুর ১২টা পর্যন্ত জেলার সকল স্বর্ণের দোকান বন্ধ রেখে ধর্মঘটের ঘোষণা দেওয়া হয়েছে। এছাড়া রোববার ফেনী জেলার ছয় উপজেলায় পৃথক পৃথকভাবে স্বর্ণ ব্যবসায়ীরা মানববন্ধন, প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচির পালন করার ঘোষণা দিয়েছেন।  

ব্যবসায়ী হত্যার প্রতিবাদে ফেনী শহরের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সকাল ১১টায় মানববন্ধনের ডাক দিয়েছেন ফেনী জেলা জুয়েলার্স সমিতি। একইদিন জেলার ছয় উপজেলায়ও স্বর্ণ দোকান বন্ধ রেখে ধর্মঘটসহ স্ব-স্ব উপজেলা সদরে মানববন্ধনে অংশ নিবেন স্বর্ণ ব্যবসায়ীরা।

অপরদিকে শনিবার বিকালে অর্জুন ভাদুড়ির ওপর হামলা ও স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনায় উপজেলার জমাদার বাজার পরিচালনা কমিটি ও ব্যবসায়ীদের আয়োজনে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।  

জমাদার বাজার পরিচালনা কমিটির সভাপতি মো. শাহজাহানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাঈন উদ্দিনের সঞ্চালনায় প্রতিবাদ সভায় বক্তারা বলেন, প্রশাসন চাইলে দ্রুত সময়ের মধ্যে আসামিদের গ্রেপ্তার করে ব্যবস্থা নিতে পারে। অল্প সময়ের মধ্যে এ ঘটনায় জড়িতরা গ্রেপ্তার না হলে আরো বিভিন্ন কর্মসূচি পালন করা হবে।  

আগামী বৃহস্পতিবারের মধ্যে ডাকাতির ঘটনায় জড়িত আসামিদের গ্রেপ্তার করা না হলে আগামী শনিবার ফেনীর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে মানববন্ধন ও প্রতিবাদ সভার ঘোষণা দিয়েছে জেলা হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদ।  

নিহত ব্যবসায়ীর ভাতিজা মানিক ভাদুড়ী জানান, অর্জুন চন্দ্র ভাদুড়ীর মাথায় অস্ত্রোপাচারের পরই তাঁকে আইসিইউতে (নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে) রাখা হয়। এ অবস্থায় গত বৃহস্পতিবার তিনি স্ট্রোক করেন। পরে তার অবস্থা ধীরে ধীরে আরও অবনতি হতে থাকে।

পুলিশ জানায়, গত ৩০ অক্টোবর সোনাগাজী উপজেলা জমাদার বাজারে দিনদুপুরে প্রকাশ্যে বোমা বিস্ফোরণের মাধ্যমে আতঙ্ক সৃষ্টির পর অর্জুন জুয়েলার্সের মালিককে কুপিয়ে দোকান থেকে স্বর্ণালংকার লুট করে নিয়ে গেছে মুখোশধারী ডাকাত দল। ডাকাত দল ওই দোকান থেকে প্রায় ৫০ লাখ টাকার স্বর্ণালংকার নিয়ে গেছে বলে দাবি করেছেন সংশ্লিষ্টরা।

এ ঘটনায় গত ২ নভেম্বর অর্জুন ভাদুড়ীর জামাতা রনি বণিক বাদী হয়ে ৬ জনকে অজ্ঞাতনামা করে সোনাগাজী থানায় মামলা দায়ের করেছেন। সিসিটিভি ক্যামেরার ফুটেজ জব্দ করলেও ডাকাতদলের কোন সদস্যকে এখনও গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।  

তবে এ মামলায় সন্দেহভাজন তিনজনকে গ্রেপ্তার দেখিয়ে গত ৩ নভেম্বর আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করেছে পুলিশ। তারা হলেন সিরাজুল ইসলাম প্রকাশ বোমা সিরাজ (৪০), হেলাল হাসান সৌরভ (২৭) ও মো. মোস্তফা (৪২)।

উল্লেখ্য, ঘটনার দিন ফেনী সোনাগাজী উপজেলার জমাদার বাজারে দু'টি মোটরসাইকেলে হেলমেট পড়ে ছয়জন সশস্ত্র ডাকাত আসে। দলটি অর্জুনের দোকানে ঢুকে তাঁকে কুপিয়ে আহত করে বাজারে ককটেল ফাটিয়ে স্বর্ণালংকার লুট করে মোটরসাইকেলে বাজারের উত্তর দিয়ে দিকে পালিয়ে যায়।

সোনাগাজী মডেল থানার ওসি মো. খালেদ হোসেন স্বর্ণ দোকানে ডাকাতি মামলার অগ্রগতি প্রসঙ্গে বলেন, ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে ডাকাতদের চিহ্নিত করতে পুলিশের বিশেষজ্ঞ দল কাজ করছে।

news24bd.tv/কামরুল