সুযোগ পেলে আইপিএলে ভালো করবে লিটনরা: রোহিত

সুযোগ পেলে আইপিএলে ভালো করবে লিটনরা: রোহিত

অনলাইন ডেস্ক

মুস্তাফিজুর রহমান নিশ্চিত আগামী আইপিএল খেলছেন। তাকে ধরে রেখেছে তার দল দিল্লি ক্যাপিটালস। মুস্তাফিজ ছাড়াও বাংলাদেশ থেকে আরও ছয় ক্রিকেটারকে দেখা যেতে পারে সামনের আইপিএলে! ছয় ক্রিকেটার নাম লিখিয়েছেন নিলামে। তবে তাদের মধ্যে থেকে কয়জন খেলোয়াড় সুযোগ পাবেন সেটা জানা যাবে এ মাসেই, কোচিতে বসতে যাওয়া মিনি নিলাম শেষে।

বাংলাদেশের ক্রিকেটারদের নিয়ে আইপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলোর আগ্রহ খুবই কম। বাংলাদেশি প্রতিনিধি হিসেবে আইপিএলে সাকিব আল হাসানই ছিলেন নিয়মিত। এখন মুস্তাফিজুর রহমানও খেলছেন নিয়মিত। এছাড়া বাকিদের দল পাওয়া তো দূরের কথা, অনেক সময় নিলামেই তোলা হয় না।

তবে ভারতের অধিনায়ক রোহিত শর্মার আইপিএলে আরও বেশি বাংলাদেশি ক্রিকেটারদের উপস্থিতি কামনা করেন।

আগামীকাল রোববার শুরু হতে যাওয়া বাংলাদেশ-ভারত ওয়ানডে সিরিজের আগে সংবাদ সম্মেলনে রোহিতকে আইপিএল নিলামে বাংলাদেশিদের দল পাওয়া নিয়ে প্রশ্ন করা হলে বলেন, ‘আমি আশা করি, ওরা সুযোগ পাবে। ওরা ভালো দল, ভালো ক্রিকেটার। ’ সুযোগ পেলে টাইগার ক্রিকেটাররা আইপিএলে ভালো করবেন বলেও মনে করেন রোহিত। তিনি বলেন, ‘ওরা সুযোগ পেলে নিশ্চয়ই ভালো করবে। আইপিএল দলগুলো এখনো পরিকল্পনা শুরু করেনি। তবে আমি মনে করি, ওদের সুযোগ পাওয়া উচিত। ’

এবার আইপিএলের নিলামে নাম নিবন্ধন করিয়েছেন ছয়জন বাংলাদেশি। জানা গেছে, সাকিব ছাড়াও তালিকায় আছেন লিটন, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, নাসুম আহমেদ, আফিফ হোসেন। দেড় কোটি ভিত্তিমূল্যে নিবন্ধন করেছেন সাকিব আল হাসান। ৫০ লাখের ক্যাটাগরিতে আছেন তাসকিন আহমেদ, লিটন দাস, আফিফ হোসেন, শরিফুল ইসলাম এবং নাসুম আহমেদ।

আইপিএলের নিলামে যে সব দেশের খেলোয়াড় আছেন, তার মধ্যে বাংলাদেশের চেয়ে কম খেলোয়াড় আছে শুধু দুটি দেশের। নামিবিয়ার পাঁচ এবং স্কটল্যান্ডের দুই ক্রিকেটার আছেন নিলামে। আগামী ২৩ ডিসেম্বর ভারতের কোচিতে এবারের আইপিএলের নিলাম অনুষ্ঠিত হবে।

news24bd.tv/সাব্বির