প্রতিরোধের পরও বড় ব্যবধানেই হারল বাংলাদেশ

সংগৃহীত ছবি

প্রতিরোধের পরও বড় ব্যবধানেই হারল বাংলাদেশ

অনলাইন ডেস্ক

প্রথম ইনিংসে বড় ধরনের ব্যাটিং বিপর্যয়ের পর দ্বিতীয় ইনিংসের শুরুতেই ঘুরে দাঁড়িয়েছিল বাংলাদেশ। ওপেনিং জুটিতেই আসে ভারতের বিপক্ষে রেকর্ড রান। কিন্তু সে সাফল্য তেমন একটা কাজে আসেনি। কারণ লক্ষ্যটা যে পাঁচশ রানেরও বেশি।

তাই ওপেনারদের দারুণ প্রতিরোধের পরেও বড় ব্যবধানেই হারতে হয়েছে বাংলাদেশকে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টে বাংলাদেশকে ১৮৮ রানে হারিয়েছে ভারত।

চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের সামনে ৫১৩ রানের বিশ্বরেকর্ড লক্ষ্য। ইতিহাসে সর্বোচ্চ রান তাড়ার রেকর্ডটিই ৪১৮ রানের।

টাইগাররা এবার অসাধ্য সাধন করে ফেলবে, এমনটা ভাবা বাড়াবাড়িই ছিল।

তবে দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত আর জাকির হাসান উদ্বোধনী জুটিতে ১২৪ রান তুলে দেওয়ার পর বাংলাদেশ এই ম্যাচ জিততেও পারে, এমন স্বপ্ন দেখতে শুরু করেছিলেন সমর্থকরা।

মেহেদি হাসান মিরাজ আর সাকিব আল হাসান শেষ বিকেলে প্রতিরোধ গড়লে ক্ষীণ সম্ভাবনা জেগেছিল ভালো কিছু হওয়ার। যদিও বাস্তবতা আর স্বপ্ন এক নয়। সকাল সকাল সাজঘরে ফিরে গেছেন মেহেদি হাসান মিরাজ। সঙ্গী হারিয়ে মারমুখী হওয়া সাকিব আল হাসানও অবশেষে ফিরলেন ৮৪ রান করে।  

তবে দ্বিতীয় ইনিংসে কিছুটা লড়াই করেছে সাকিব আল হাসানের দল। ১৫০-এর পর এবার অলআউট হয়েছে ৩২৪ রানে। চট্টগ্রাম টেস্টে বাংলাদেশকে ১৮৮ রানের বড় ব্যবধানে হারিয়ে দুই ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে ভারত।

এই রকম আরও টপিক