পঞ্চগড়ে হাড় কাঁপানো শীত বইছে

পঞ্চগড়ে হাড় কাঁপানো শীত বইছে

অনলাইন ডেস্ক

পঞ্চগড়ে হাড় কাঁপানো শীত চলছেই। চলছে দ্বিতীয় দফায় তৃতীয় দিনের মত মৃদু শৈত্যপ্রবাহ। রোববার সকাল ৯টায় সর্বনিম্ন ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছে তেঁতুলিয়া আবহাওয়া অফিস। আর শনিবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

শুক্রবার থেকে সর্বনিম্ন তাপমাত্রা ৮ থেকে ১০ এর মধ্যেই উঠানামা করছিল। সপ্তাহজুড়ে ঘনকুয়াশা আর হিমশীতল বাতাসে অব্যাহত হাড় কাঁপানো শীত।

স্থানীয়রা জানান, প্রতিদিন বিকেল থেকে পরদিন দুপুর পর্যন্ত সূর্যের মুখ দেখা যায় না। ঘন কুয়াশার কারণে হেড লাইট জ্বালিয়ে চলাচল করে যানবাহন।

সপ্তাহ জুড়েই দিনরাত উত্তরের হিমশীতল বাতাস বহমান। এতে কনকনে শীতের কারণে চরম দুর্ভোগে পড়ছেন ছিন্নমূল, খেটে খাওয়া, দিনমজুর, কৃষি শ্রমিক ও নিম্ন আয়ের মানুষ।

উপজেলা সদরের হাফিজাবাদ ইউনিয়নের মারুপাড়া গ্রামের কৃষক আল আমিন বলেন, আমাদের সকাল সকাল ক্ষেতে নামতে হয়। কিন্ত ঠাণ্ডার কারণে হাত দিয়ে কাজ করা যায় না। দুপুরের দিকে কাজ শুরু করি। আমরা কৃষি উৎপাদনে পিছিয়ে পড়ছি।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাসেল শাহ বলেন, রোববার সকাল ৯টায় সর্বনিম্ন ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। শনিবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার থেকে সর্বনিম্ন তাপমাত্রা ৮ থেকে ১০ এর মধ্যেই ওঠানামা করছে। চলতি সপ্তাহে শীতের তীব্রতা আরও বৃদ্ধি পেতে পারে।

news24bd.tv/কামরুল