শৈত্যপ্রবাহের সঙ্গে বৃষ্টির আশঙ্কা আবহাওয়া অধিদপ্তরের

শৈত্যপ্রবাহের সঙ্গে বৃষ্টির আশঙ্কা আবহাওয়া অধিদপ্তরের

অনলাইন ডেস্ক

দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে বইছে শৈত্যপ্রবাহ। এই প্রবাহ আরও কয়েকদিন অব্যাহত থাকার পাশাপাশি বিভিন্ন এলাকায় বৃষ্টিও হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

গত দু্ই দিন ধরে রাজধানীতে তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পেয়েছে। আজ মঙ্গলবার (১০ জানুয়ারি) সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৬ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮ দশমিক ২ ডিগ্রি যা কয়েকদিন আগে ১৮ ডিগ্রিতে নেমেছিল।  

আবহাওয়া অফিস জানিয়েছে, বর্ধিত পাঁচ দিনের আবহাওয়ার পূর্বাভাসে হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির আশঙ্কার কথা বলা হয়েছে। পূর্বাভাসে বলা হয়েছে, বৃষ্টির পর সারা দেশের তাপমাত্রা আরও কিছুটা কমে যেতে পারে।

গতকাল সোমবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ৭ ডিগ্রি সেলসিয়াস।

এখনও দেশের ১০ অঞ্চলের তাপমাত্রা ১০ ডিগ্রির মধ্যেই আছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। এরমধ্যে দিনাজপুরে ৭ দশমিক ৯, চুয়াডাঙ্গায় ৮ দশমিক ৫, রাজারহাটে ৮, ডিমলায় ৮ দশমিক ২, ঈশ্বরদীতে ৮ দশমিক ৬, বদলগাছিতে ৮ দশমিক ৮, সৈয়দপুরে ৯, রাজশাহীতে ১০ দশমিক ২, যশোর ১০ দশমিক ৪, রংপুরে ১০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। কুয়াশার বিষয়ে বলা হয়েছে, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় মাঝারী থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরণের কুয়াশা পড়তে পারে।

news24bd.tv/FA