১৬ জানুয়ারি সারাদেশে সমাবেশের ঘোষণা বিএনপির

১৬ জানুয়ারি সারাদেশে সমাবেশের ঘোষণা বিএনপির

১০ দফা দাবিতে আগামী ১৬ জানুয়ারি সারাদেশে সমাবেশ ও মিছিলের ঘোষণা দিয়েছে বিএনপি। আজ বুধবার দুপুরে নয়াপল্টনে গণঅবস্থান কর্মসূচি থেকে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ ঘোষণা দেন। দলীয় সূত্র জানায়, আওয়ামী লীগ সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্তকরণ ও নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবি আদায়ে এ কর্মসূচির ঘোষণা করা হয়।

ফখরুল বলেন, ১০ দফা আদায় ও বিদ্যুতের মূল্য কমানোর দাবিতে আগামী ১৬ জানুয়ারি সারা দেশে কেন্দ্রসহ সব মহানগর, জেলা-উপজেলা ও পৌর শহরে সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, আজকে সরকারের লক্ষ্য একটাই; তারা অন্যায়ভাবে, বেআইনিভাবে জনগণের সব অধিকার হরণ করে দেশে একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করতে চায়। সুসংবাদ হলো বাংলাদেশের বিশিষ্ট নাগরিক, সুশীল সমাজ এগিয়ে আসতে শুরু করেছেন।

ফখরুল বলেন, ১০ ডিসেম্বর আমাদের কর্মসূচি ছিল। সরকারের ষড়যন্ত্র ছিল, আমাদের নেতাকর্মীদের গ্রেপ্তার করার পরও বাংলাদেশের মানুষ ১০ ডিসেম্বরের কর্মসূচি সফল করেছেন।

লাখ লাখ মানুষ গণমিছিল কর্মসূচিতে অংশ নিয়েছিল।

আসুন আমরা জেগে উঠি। ১৯৭১ সালের যে স্বাধীনতার স্বপ্ন আমরা দেখেছিলাম, সেই স্বপ্নকে বাস্তবায়িত করার জন্য আসুন আমরা নতুন বাংলাদেশ, জনগণের বাংলাদেশ, কল্যাণমূলক বাংলাদেশ গড়ে তোলার জন্য আমরা জেগে উঠি, বলেন ফখরুল।