সিঙ্গাপুরে আন্তর্জাতিক হৃদরোগ সম্মেলনে বাংলাদেশী চিকিৎসকগণ প্রশংসিত

সংগৃহীত ছবি

সিঙ্গাপুরে আন্তর্জাতিক হৃদরোগ সম্মেলনে বাংলাদেশী চিকিৎসকগণ প্রশংসিত

অনলাইন ডেস্ক

গত ১২-১৪ জানুয়ারি তারিখে সিঙ্গাপুর সিটিতে হয়ে গেল ইন্টারভেনশনাল কার্ডিওলজির মর্যাদাপূর্ণ ৩২তম আন্তর্জাতিক বৈজ্ঞানিক অধিবেশন ‘সিঙ্গাপুর লাইভ ২০২৩’। ওই বৈজ্ঞানিক অধিবেশনে বিশ্বের ৩১টি দেশের প্রায় তিন হাজার হৃদরোগ বিশেষজ্ঞ অংশ নেন বলে জানা গেছে। এসব অধিবেশনগুলোতে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন হৃদরোগ বিশেষজ্ঞরা জটিল হৃদরোগীদের চিকিৎসায় নতুন নতুন কৌশলসহ ইন্টারভেনশনাল কার্ডিওলজির নানা তথ্য উপস্থাপনা করেন।  

মর্যাদাপূর্ণ এই অনুষ্ঠানে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করেন, বাংলাদেশ সোসাইটি অব কার্ডিওভাসকুলার ইন্টারভেনশনের মহাসচিব, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিন।

তার নেতৃত্বে ৩০ জন বাংলাদেশী হৃদরোগ বিশেষজ্ঞ ওই সম্মেলনে অংশ নেন। তিনি সেমিনারের একটি গুরুত্বপূর্ণ পর্বে সভাপতিত্বও করেন এবং তার বৈজ্ঞানিক গকেষণাপত্রসহ আধুনিক ইন্টারভেনশনাল কার্ডিওলজির নানা কৌশল ও তথ্য উপস্থাপন করেন। এটি উপস্থিত চিকিৎসকদের মাঝে ব্যাপক প্রশংসা কুড়িয়েছে।

বৈজ্ঞানিক সম্মেলন শেষে অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিন বলেন, ‘আমরা বাংলাদেশের ইন্টারভেনশনাল কার্ডিওলজির অগ্রগতি বিশ্ব সম্প্রদায়ের সামনে উপস্থাপন করতে পেরেছি।

পাশাপাশি হৃদরোগ চিকিৎসার অত্যাধুনিক নানা কৌশল সম্পর্কেও জানতে পেরেছি যা আমাদের দেশে প্রয়োগ করা সম্ভব। ’

উক্ত মর্যাদাপূর্ণ অনুষ্ঠানে অংশগ্রহণের সুযোগ প্রদানের জন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপি, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদারের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

news24bd.tv/desk