ব্যাপক প্রচার চললেও আগ্রহ নেই ভোটারদের

উপনির্বাচন চাঁপাইনবাবগঞ্জ-২ ও ৩

ব্যাপক প্রচার চললেও আগ্রহ নেই ভোটারদের

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জ-২ ও ৩ আসনের উপনির্বাচনে প্রার্থীদের প্রচার প্রচারণায় কমতি না থাকলেও ভোটরদের মাঝে ভোট নিয়ে তেমন আগ্রহ লক্ষ করা যাচ্ছে না। জানা গেছে, আগামী ১ ফেব্রুয়ারি চাঁপাইনবাবগঞ্জ-২ ও ৩ আসনের উপনির্বাচনে ভোট গ্রহণ করা হবে। উপনির্বাচনে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক সংসদ সদস্য মুহা. জিয়াউর রহমান (নৌকা), আ.লীগ বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মো. খুরশিদ আলম বাচ্চু (মাথল) ও রাজশাহী জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার (আপেল), জাতীয় পার্টির মোহাম্মদ আব্দুর রাজ্জাক (লাঙ্গল), বিএনএফের মো. নবিউল ইসলাম (টেলিভিশন) এবং জাকের পার্টির মো. গোলাম মোস্তফা (গোলাপ ফুল)।

এই আসনে মোট ভোটর রয়েছেন ৪ লাখ ৫ হাজার ৪৫০ জন।

এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ১ হাজার ১৭০ জন এবং নারী ভোটার ২ লাখ ৪ হাজার ২৮০ জন। ভোটাররা ১৮০টি ভোট কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের
সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য মো. আব্দুল ওদুদ (নৌকা), স্বতন্ত্র প্রার্থী গত পৌরসভা নির্বাচনে দলের বিদ্রোহী হয়ে বহিষ্কৃত সাবেক যুবলীগ নেতা মো. সামিউল হক লিটন (আপেল) এবং বিএনএফের কামরুজ্জামান (টেলিভিশন)। এই আসনে মোট ভোটার রয়েছেন ৪ লাখ ১১ হাজার ৪৯৫ জন।

এরমধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৮ হাজার ৮৮৩ জন এবং নারী ভোটার ২ লাখ ৫ হাজার ৬১২ জন। তারা ১৭২টি ভোট কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এদিকে এই উপনির্বাচন ঘিরে প্রার্থী-সমর্থক-কর্মীরা শহর থেকে প্রত্যন্ত গ্রামে দিনরাত প্রচার প্রচারণা চালালেও ভোটারদের মাঝে ভোট নিয়ে তেমন একটা আগ্রহ দেখা যাচ্ছে না। দেখা গেছে প্রার্থীরা তাদের মতো করে প্রচার-প্রচারণা চালাচ্ছেন।  

অপরদিকে ভোটাররা নিজেদের কাজ-কর্ম নিয়ে ব্যস্ত সময় পার করছেন। ভোটাররা মনে করছেন, নির্বাচনে শান্ত পরিবেশ বিরাজ করলে তারা ভোট কেন্দ্র যাবেন এবং নিজ নিজ প্রার্থীদের ভোট দেবেন। তবে এই নির্বাচনে ভোটারদের ভোট কেন্দ্রে উপস্থিতি কম হবে বলে মনে করছেন অনেকেই। তাই যে প্রার্থী যত ভোটার ভোটকেন্দ্রে উপস্থিত করতে পারবেন ভোটের পাল্লা তা দিকেই ঝুঁকবে এমনটি মনে করছেন ভোট সংশ্লিষ্টরা।

এদিকে বাংলাদেশ নির্বাচন কমিশনের নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা নির্ভয়ে এবং স্বতঃস্ফূর্ত ভোটারদের ভোটকেন্দ্র এসে নিজ নিজ পছন্দের প্রার্থীদের ভোট প্রদানের আহবান জানিয়েছেন। গত ১৯ জানুয়ারি চাঁপাইনবাবগঞ্জ-২ ও ৩ আসনের উপনির্বাচন উপলক্ষে জেলা ও পুলিশ প্রশাসনসহ প্রার্থীদের নিয়ে অনুষ্ঠিত বিশেষ সভায় এই আহবান জানান তিনি।

news24bd.tv/তৌহিদ