অষ্টম শ্রেণির স্কুলছাত্রীকে ধর্ষণ চেষ্টা ও হত্যা মামলায় চার্জ গঠন

অষ্টম শ্রেণির স্কুলছাত্রীকে ধর্ষণ চেষ্টা ও হত্যা মামলায় চার্জ গঠন

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর জেলা মাইজদী লক্ষীনারায়নপুর গ্রামের আলোচিত অষ্টম শ্রেণির স্কুলছাত্রী তাসনিয়া হোসেন অদিতা (১৪) ধর্ষণ চেষ্টা ও হত্যা মামলার আসামি আবদুর রহিম রনির বিরুদ্ধে চার্জ গঠন করেছে বিজ্ঞ আদালত।

মঙ্গলবার দুপুরে নোয়াখালী নারী ও শিশু নির্যাতন দমণ ট্রাইবুন্যাল আদালতের বিজ্ঞ বিচারক মোহাম্মদ আবদুর রহিম এ চার্জ গঠন করেন। এর আগে নোয়াখালী জেলা শহরে মাইজদীতে নিজ বাসায় অষ্টম শ্রেণির স্কুলছাত্রী তাসনিয়া হোসেন অদিতা (১৪) হত্যা মামলায় তার গৃহশিক্ষক আবদুর রহিম রনির বিরুদ্ধে আদালতে ৭ মাস পর অভিযোগপত্র দাখিল করেছে পুলিশ। এ সময় রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন বিশেষ পিপি নারী ও শিশু আদালতে মামুনুর রশিদ লাভলু।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল আদালতের বিশেষ পিপি মামুনুর রশিদ লাভলু জানান, দীর্ঘ শুনানির পর আলোচিত স্কুলছাত্রী অদিতা ধর্ষণ চেষ্টা ও হত্যা মামলায় বিজ্ঞ বিচারক আজ নারী ও শিশু নির্যাতন ২০০০ সংশোধনী (২০০৩) এর ৯ এর (৪) খ ও তৎসহ ৩০২ ধারায় চার্জ গঠন করেছে বিজ্ঞ বিচারক। এ সময় এজাহারকারীর পক্ষে সহায়তা করেন অ্যাডভোকেট এমদাদ হোসেন কৈশোর।

উল্লেখ্য, এর আগে ২০২২ সালের ২২ সেপ্টেম্বর বিকেলে নোয়াখালী জেলা শহরের পূর্ব লক্ষীনারায়নপুর এলাকায় নিজ বাসা থেকে নোয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী তাসনিয়া হোসেন অদিতার (১৪) রক্তাক্ত নিথর দেহ উদ্ধার করে পুলিশ। পরে এ ঘটনায় নিহতের মা রাজিয়া সুলতানা রুবি বাদী হয়ে আবদুর রহিম রনির বিরুদ্ধে থানায় হত্যা মামলা দায়ের করেন।

পরদিন এ ঘটনায় অদিতার সাবেক গৃহশিক্ষক আবদুর রহিম রনিকে গ্রেপ্তার করে পুলিশ। পরে অপরাধ স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেয় রনি।

এদিকে এ হত্যাকাণ্ডের দ্রুত বিচার দাবিতে ওই সময় জেলার বিভিন্ন স্থানে মিছিল, সমাবেশ ও মানববন্ধন করে স্কুল কলেজের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকসহ নানা শ্রেণি-পেশার মানুষ।
news24bd.tvতৌহিদ