দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ঈদের প্রধান জামাত ষাটগম্বুজ মসজিদে

দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ঈদের প্রধান জামাত ষাটগম্বুজ মসজিদে

শেখ আহসানুল করিম, বাগেরহাট

দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ মসজিদে। প্রতি বছরের মতো এবারও বাগেরহাটের ষাটগম্বুজ মসজিদে ঈদুল আজহার জামাত হবে তিনটি। প্রায় সাড়ে ৬০০ বছর আগে হযরত খানজাহান (রহ.) অমর কীর্তি ঐতিহাসিক এই ষাটগম্বুজ মসজিদে ঈদুল আজহার প্রথম জামাত অনুষ্ঠিত হবে সকাল ৭টায়।

দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল পৌনে ৮টায় ও তৃতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টা ৩০ মিনিটে।

ঈদের জামায়াতে আগত মুসল্লিদের নিরাপত্তা নিশ্চিত ও অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে বাগেরহাটের জেলা প্রশাসন তিনস্তরের নিরাপত্তা ব্যবস্থা
গ্রহণ করেছে।

বাগেরহাট জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান বলেন, প্রতি বছরের মতো এবারও দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে বিশ্ব ঐতিহ্য বাগেরহাটের ষাটগম্বুজ মসজিদে। মুসল্লিদের চাপ সামাল দিতে মোট তিনটি জামাত অনুষ্ঠিত হবে ষাটগম্বুজ মসজিদে। ঈদের জামাতে আগত মুসল্লিদের নিরাপত্তা নিশ্চিত ও অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে পুলিশ, ট্যুরিস্ট পুলিশ ও র‌্যার সদস্যদের মাধ্যমে তিনস্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

ষাটগম্বুজ মসজিদ ছাড়াও জেলার খানজাহান আলীর মাজার শরীফ জামে মসজিদ ও পুরাতন কোর্ট জামে মসজিদে সকাল ৭টা ৩০ মিনিটে, আলীয়া মাদ্রাসা জামে মসজিদ, হরিণ খানা জামে মসজিদ, খারদ্বার জামে মসজিদ, সোনাতলা জামে মসজিদ, নাগেরবাজার হাজি আরিফ জামে মসজিদ ও পিসি কলেজ জামে মসজিদে ৭টা ৩৫ মিনিটে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। এছাড়াও জেলা শহরের অন্যান্য ঈদগাহ ও মসজিদে সকাল ৭টা থেকে ৮টার মধ্যে ঈদুল আজহার নামাজ অনুষ্ঠিত হবে।

news24bd.tvতৌহিদ