পাগলা মহিষ থামাতে পুলিশের ছোড়া গুলি লাগলো যুবকের পেটে

সংগৃহীত ছবি

পাগলা মহিষ থামাতে পুলিশের ছোড়া গুলি লাগলো যুবকের পেটে

অনলাইন ডেস্ক

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় কোরবানির হাট থেকে পালিয়ে যাওয়া একটি মহিষ ধরতে পুলিশের ছোড়া গুলি এক যুবকের শরীরে বিদ্ধ হয়েছে। গুলিবিদ্ধ যুবক ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। অন্যদিকে আজ শনিবার সকাল পর্যন্ত মহিষটিকে ধরা যায়নি।

গুলিবিদ্ধ যুবকের নাম মো. শান্ত (২৪)।

তিনি উপজেলার দুপ্তারা এলাকার বাবুল মিয়ার ছেলে। গতকাল শুক্রবার সকালে উপজেলার দুপ্তারা এলাকায় তিনি গুলিবিদ্ধ হন। বর্তমানে তিনি আশঙ্কামুক্ত আছেন বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ ও স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, স্থানীয় একটি পশুর হাটে বিক্রির জন্য নিয়ে আসা একটি মহিষ ঈদের আগের রাতে বাঁধন ছিঁড়ে পালিয়ে যায়।

পালানোর সময় মহিষটি অন্তত দুজনকে আহত করে। আজ সকাল পর্যন্ত মহিষটিকে ধরা যায়নি। গতকাল সকালে দুপ্তারা এলাকায় মহিষটি বেপরোয়াভাবে ছোটাছুটি করতে থাকে। এ সময় মহিষটির আঘাতে আরও কয়েকজন আহত হন। পরে স্থানীয় লোকজন ওই এলাকায় টহলে থাকা আড়াইহাজার থানার উপপরিদর্শক (এসআই) শহিদুল ইসলামকে বিষয়টি জানান। শহিদুল তাঁর টহল দল নিয়ে মহিষটিকে ধরার চেষ্টা করে ব্যর্থ হন। পরে তিনি মহিষটিকে উদ্দেশ্য করে গুলি ছুড়লে সেই গুলি লক্ষ্যভ্রষ্ট হয়ে মহিষের পেছনে থাকা স্থানীয় যুবক মো. শান্তর গায়ে লাগে।

যুবকের গুলিবিদ্ধ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমদাদুল ইসলাম। তিনি বলেন, কোরবানির হাটে তোলা মহিষটি ছুটে গিয়ে পাগলা হয়ে যায়। কয়েকজনকে আহতও করে। পুলিশ স্থানীয় লোকজনের জানমাল রক্ষার্থে মহিষটিকে লক্ষ্য করে গুলি ছোড়ে। দুর্ঘটনাবশত গুলিটি লক্ষ্যভ্রষ্ট হয়ে এক যুবকের পেটের অংশে লাগে। স্থানীয় লোকজনের সহযোগিতায় পুলিশ তাঁকে প্রথমে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। ওই যুবক পুরোপুরি সুস্থ আছেন।

ওসি ইমদাদুল ইসলাম আরও বলেন, মহিষটি বর্তমানে রূপগঞ্জ-আড়াইহাজার এলাকায় ছোটাছুটি করছে। পুলিশ এটির ওপর নজর রাখছে। মহিষটিকে ধরার জন্য ঢাকা চিড়িয়াখানা থেকে ট্রাঙ্কুলাইজার (চেতনাশক) আনা হয়েছে। আজকেই এটা ধরা যাবে বলে আশা তাঁর।

এই রকম আরও টপিক