ঢাকা-দিল্লি সরাসরি ফ্লাইট শুরু করছে এয়ার ইন্ডিয়া

সংগৃহীত ছবি

ঢাকা-দিল্লি সরাসরি ফ্লাইট শুরু করছে এয়ার ইন্ডিয়া

অনলাইন ডেস্ক

ভারতের রাজধানী দিল্লি থেকে ঢাকা পর্যন্ত সরাসরি ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে দেশটির বিমান সংস্থা এয়ার ইন্ডিয়া। আগামী ১৫ সেপ্টেম্বর থেকে উভয় দেশের রাজধানীর মধ্যে যাত্রী পরিবহন করবে টাটা কোম্পানির মালিকানাধীন এই বিমান সংস্থা।

আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে এয়ার ইন্ডিয়া এ তথ্য জানিয়েছে বলে ইকোনমিক টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে। সংস্থাটি বলেছে, দুই রাজধানী শহরের মধ্যে সংযোগ বাড়াতে তারা এই পদক্ষেপ নিয়েছে।

এয়ার ইন্ডিয়া তাদের এয়ারবাস এ-৩২০ উড়োজাহাজ ব্যবহার করে সপ্তাহে চারটি ফ্লাইট পরিচালনা করবে। বর্তমানে কলকাতা ও ঢাকার মধ্যে সপ্তাহে তিনটি ফ্লাইট পরিচালনা করছে এয়ার ইন্ডিয়া।

সংবাদ বিজ্ঞপ্তিতে এয়ার ইন্ডিয়া বলেছে, বাংলাদেশের দ্রুত অর্থনৈতিক প্রবৃদ্ধি ও সামগ্রিক উন্নয়নের কারণে ঢাকা থেকে আন্তর্জাতিক ভ্রমণের চাহিদা বৃদ্ধি পাচ্ছে। দিল্লি-ঢাকা ফ্লাইট এই ক্রমবর্ধমান চাহিদা পূরণ করতে সহায়তা করবে।

এয়ার ইন্ডিয়ার ফ্লাইট ‘এআই-২৩৭’ ভারতীয় স্থানীয় সময় সন্ধ্যা ৫টা ৫৫ মিনিটে দিল্লি ছেড়ে যাবে, যা ঢাকা পৌঁছাবে স্থানীয় সময় ৮টা ৪৫ মিনিটে। ফিরতি ফ্লাইটে এটি স্থানীয় সময় রাত ৯টা ৪৫ মিনিটে ঢাকা ছাড়বে, যা দিল্লি পৌঁছাবে রাত ১১টা ৫০ মিনিটে।

এয়ার ইন্ডিয়া আরও জানিয়েছে, আজ বৃহস্পতিবার থেকে সংস্থাটির ওয়েবসাইট, মোবাইল অ্যাপ ও ট্রাভেল এজেন্টের মাধ্যমে ফ্লাইটের বুকিং করতে পারবেন গ্রাহকেরা।

বিমান সংস্থাটি আশা করছে, এই পদক্ষেপের ফলে যাত্রীরা দিল্লির মাধ্যমে ভারতের মধ্যে ১৪টি গন্তব্যে যাতায়াত করতে পারবেন। এছাড়া উত্তর আমেরিকা, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, মধ্যপ্রাচ্য ও দূরপ্রাচ্যসহ আরও ১৪টি গন্তব্যে যেতে পারবেন তারা।

news24bd.tv/SHS