ফ্রান্সের সাথে পারলো না ব্রাজিল

সংগৃহীত ছবি

ফ্রান্সের সাথে পারলো না ব্রাজিল

অনলাইন ডেস্ক

চলমান নারী বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে পানামার বিপক্ষে দুর্দান্ত জয় পেলেও ফ্রান্সের বিপক্ষে হোঁচট খেয়েছে ব্রাজিল নারী ফুটবল দল। শনিবার (২৯ জুলাই)  গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে ফ্রান্সের কাছে ২-১ গোলে পরাজিত হয় তারা। ফ্রান্সের হয়ে গোল করেন লা সোমের এবং ওয়েন্দি রেনার্ড। ব্রাজিলের পক্ষে একমাত্র গোলটি করেন দি ওলিভেইরা।

 

শক্তিমত্তায় ব্রাজিলের তুলনায় এগিয়ে ছিল ফ্রান্সের মেয়েরা। মাঠের খেলায়ও সেটির প্রমাণ রাখে তারা। পুরো ম্যাচজুড়ে ৫৫ শতাংশ বল দখলে রেখে ১৯টি শট নেয় তারা। ফ্রান্সের বিপক্ষে ব্রাজিল সমানতালে লড়াই করলেও ফরোয়ার্ডদের ব্যর্থতায় পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।

 

ফ্রান্স-ব্রাজিল ম্যাচ শুরুর ১৭ মিনিটে ফ্রান্সকে এগিয়ে নেন লা সোমের। গোল হজম করে ব্রাজিল ম্যাচে ফেরার আপ্রাণ চেষ্টা চালালেও তাদেরকে খুব একটা সুযোগ দেয়নি ফরাসি ডিফেন্ডাররা। প্রথমার্ধে পিছিয়ে থেকেই বিরতিতে যায় ব্রাজিল।  

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫৮ মিনিটে ব্রাজিলকে সমতায় ফেরান ওলিভেইরা। ডি-বক্সের বাইরে থেকে কেরোলিনের শট ডি-বক্সে নিজের নিয়ন্ত্রণে নিয়ে নিঁখুতভাবে জালে জড়ান ওলিভেইরা। ম্যাচের শেষদিকে ফ্রান্সকে এগিয়ে নেন রেনার্ড। ব্রাজিলিয়ান ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে দূরের পোস্ট থেকে হেডের সাহায্যে বল জালে জড়ান তিনি। ম্যাচের বাকি সময় চেষ্টা করলেও সমতায় ফিরতে পারেনি ব্রাজিল।

News24bd.tv/AA