৪১তম বিসিএসে পুলিশ ক্যাডারে প্রথম ঢাবির জাহিদ হাসান

জাহিদ হাসান

৪১তম বিসিএসে পুলিশ ক্যাডারে প্রথম ঢাবির জাহিদ হাসান

অনলাইন ডেস্ক

৪১তম বিসিএসে পুলিশ ক্যাডারে ১০০ জনকে নিয়োগের সুপারিশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এই পুলিশ ক্যাডারে প্রথম হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী জাহিদ হাসান।  

৪১তম বিসিএসের ফল প্রকাশের পর জাহিদের প্রথম হওয়ার বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। পরে প্রথম আলোর পক্ষ থেকে বিষয়টি যাচাই করা হয়।

জাহিদ নিজেও ফল প্রকাশের পর নিজের ফেসবুক প্রোফাইলে বিষয়টি নিয়ে স্ট্যাটাস দিয়েছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, জাহিদ হাসান ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসনের শিক্ষার্থী ছিলেন। তিনি বর্তমানে একটি সরকারি চাকরিতে কর্মরত আছেন।

৪১তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

গত বৃহস্পতিবার পিএসসির ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়। ৪১তম বিসিএসে ২ হাজার ৫২০ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। ফল সরকারি কর্ম কমিশনের ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে।

২০১৯ সালের ২৭ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এতে আবেদন করেন ৪ লাখের বেশি প্রার্থী। ২০২১ সালের আগস্টের শুরুতে ৪১তম বিসিএসের প্রিলিমিনারির ফল প্রকাশ করে পিএসসি।

প্রিলিমিনারি পরীক্ষায় ২১ হাজার ৫৬ জন উত্তীর্ণ হন। তাঁরা লিখিত পরীক্ষায় অংশ নেন। গত বছরের ১০ নভেম্বর ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশিত হয়। এতে ১৩ হাজার প্রার্থী উত্তীর্ণ হন।

২০২১ সালের ২৯ নভেম্বর থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। গত ২৬ জুন শেষ হয় ৪১তম বিসিএসের মৌখিক পরীক্ষা।

news24bd.tv/আইএএম