নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা

বিএনপির পদযাত্রায় অংশ নিতে

নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা

অনলাইন ডেস্ক

ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর বিএনপির পদযাত্রায় অংশ নিতে রাজধানীর নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা। খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে শনিবার (১৯ আগস্ট) বিকেল ৩টায় দলটির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে এই পদযাত্রা শুরু হবে।

সরেজমিন দেখা যায়, জোহরের নামাজের পর খণ্ড খণ্ড মিছিল নিয়ে নয়াপল্টনে আসতে থাকেন নেতাকর্মীরা। এ সময় তারা খালেদা জিয়ার মুক্তি ও সরকারের পদত্যাগের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে দলটির স্থায়ী কমিটি সদস্যসহ সিনিয়র নেতারা, অঙ্গসংগঠনের নেতাসহ সহযোগী ও পেশাজীবী সংগঠনের নেতারা পদযাত্রায় অংশ নেবেন। পদযাত্রাটি কাকরাইল মোড়, শান্তিনগর, মালিবাগ ও মগবাজার মোড়ে এসে শেষ হবে।

এর আগে, সরকার পতনের এক দফা দাবির অংশ হিসেবে শুক্রবার (১৮ আগস্ট) রাজধানীতে গণমিছিল করে বিএনপি।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি রাজধানীর দয়াগঞ্জ মোড় থেকে গণমিছিল শুরু করে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের নেতৃত্বে গণমিছিলটি সায়দাবাদ ব্রিজ, ধলপুর কমিউনিটি সেন্টার, গোলাপবাগ, কমলাপুর, বাসাবো বৌদ্ধমন্দির হয়ে খিলগাঁও এসে শেষ হয়।

এ ছাড়া ঢাকা মহানগর উত্তরের গণমিছিলটি গুলশান-১ ডিএনসিসি মার্কেটের সামনে থেকে শুরু হয়ে মহাখালী বাস টার্মিনালে শেষ হয়। এতে উপস্থিত ছিলেন দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ঢাকা উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খানসহ জ্যেষ্ঠ নেতারা।