কোহলি-রাহুলে চড়ে স্বস্তির জয় ভারতের 

সংগৃহীত ছবি

কোহলি-রাহুলে চড়ে স্বস্তির জয় ভারতের 

অনলাইন ডেস্ক

জয় দিয়ে বিশ্বকাপ শুরু করতে প্রয়োজন মাত্র ২০০ রান। কিন্তু চেন্নাইতে সেই রান তাড়ায় নেমে স্কোরবোর্ডে ২ রান উঠতেই ভারতের নেই ৩ উইকেট। ঈশান-রোহিত-শ্রেয়াস তিনজনেই ফেরেন ‘ডাক’ মেরে। সেই ধ্বংসস্তূপে দাঁড়িয়ে দলের হাল ধরেন কোহলি-রাহুল।

কোহলি শেষদিকে এসে আউট হলেও, অপরাজিত থেকে দলকে জয় পাইয়ে দিয়ে মাঠ ছাড়েন রাহুল।

আজ রোববার এমএ চিদাম্বরম স্টেডিয়ামে ভারতের জয় ৬ উইকেটের। কোহলির ৮৫ রানের পর রাহুলের অপরাজিত ৯৭ রানের ওপর ভর করে ৫২ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত। দুর্দান্ত ইনিংস খেলার সুবাদে ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন রাহুল।


অল্পের জন্য সেঞ্চুরি মিস করা লোকেশ রাহুল যখন উইকেটে নামেন তখন অস্ট্রেলিয়ান পেসারদের সামনে কাঁপছে ভারত। কোনো রান আসেনি বিরাট কোহলির ব্যাটেও। দুই ওভার শেষ না হতেই সাজঘরে ঈশান কিষাণ, রোহিত শর্মা এবং শ্রেয়াস আইয়ার। ঈশান প্রথম বলেই মিচেল স্টার্কের বাইরের বল তাড়া করতে খেলতে গিয়ে ফেরেন স্লিপে ক্যাচ দিয়ে।  

রোহিত শর্মাকে খালি হাতে ফেরান জস হ্যাজেলউড। লেগ বিফোরের ফাঁদে পড়ে রিভিউ নিয়েও বাঁচতে পারেননি ভারতীয় অধিনায়ক। শুভমন গিল না থাকায় একাদশে জায়গা পোক্ত করার সুযোগটা কাজে লাগাতে পারেননি শ্রেয়াস। রোহিতের পর একই ওভারে হ্যাজেলউডের দ্বিতীয় শিকার হন তিনি।

এরপর শক্ত হাতে দলের হাল ধরেন কোহলি ও রাহুল। প্রবল চাপ থেকে দলকে উদ্ধার করেন তারা। উইকেটে সেট হতে বল বুঝে খেলেন দারুণ কিছু শটও। ফিফটি তুলে নেওয়ার পর রান তোলার গতি বাড়ান কোহলি। তিনি ছিলেন ওয়ানডে ক্যারিয়ারের ৪৮তম সেঞ্চুরির পথেই। কিন্তু ৮৫ রানে সেই হ্যাজেলউডের তৃতীয় শিকার হয়ে মাঠ ছাড়তে হয় কোহলি। তার আগে অবশ্য রাহুলকে নিয়ে চতুর্থ উইকেটে তার গড়া ১৬৫ রানের জুটিতে জয়ের পথ প্রশস্ত হয় ভারতের।  

কোহলি ফেরার পর সেঞ্চুরির সুযোগ ছিল রাহুলের সামনেও। কিন্তু চার মারতে গিয়ে ছক্কা হয়ে যাওয়ায় ৯৭ রান করেই সন্তুষ্ট থাকতে হয় এই কিপার-ব্যাটারকে।

news24bd.tv/SHS