ঝিনাইদহে আনসার ভিডিপির জেলা সমাবেশ অনুষ্ঠিত

সংগৃহীত ছবি

ঝিনাইদহে আনসার ভিডিপির জেলা সমাবেশ অনুষ্ঠিত

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহে দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার (০৯ অক্টোবর) সকাল ১১টায় বাংলাদেশের আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর আয়োজনে ঝিনাইদহে শিশু একাডেমি মিলনায়তনে এ সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর খুলনা রেঞ্জের উপ-মহাপরিচালক শাহ আহমদ ফজলে রাব্বি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী (অঙ্গীভূতকরণ) ঢাকা সদর দপ্তরের খিলগাঁও অফিসের পরিচালক মো. আহসানউল্লাহ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান ড. এম হারুন অর রশীদ, স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক মো. ইয়ারুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার এসএম রাজু আহম্মেদ, সিভিল সার্জন ডা. শুভ্রা রানী দেবনাথ, ঝিনাইদহ জেলা আনসার কমান্ড্যান্ট মো. সোহাগ হোসেন, মাগুরা জেলা কমান্ড্যান্ট চন্দন দেবনাথ প্রমূখ।

সমাবেশে প্রধান অতিথি শাহ আহমেদ ফজলে রাব্বী বলেন, আমি জাপান গিয়েছিলাম, সেখানকার কিছু শহর ঘুরে দেখে এসেছি। সম্প্রতি সময়ে ঢাকাতে গিয়ে আমি ঢাকা আর চিনতে পারছি না। এতো উন্নয়ন করেছে এ সরকার।

আমি মনে করি জাপান রাষ্ট্রের চেয়ে বাংলাদেশ এখন অনেক উন্নত।

তিনি বলেন, বর্তমান সরকার নানা পদক্ষেপে এই বাহিনীকে সুসজ্জিত করছেন। শুধু পোশাক পরিবর্তনই নয় অন্যান্য বাহিনীর মতোই এই বাহিনীকে আজ মর্যাদাপূর্ণ অবস্থানে নিয়ে এসেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের মতোই ঝিনাইদহসহ সারাদেশে আনসার সদস্যদের ভূমিকার প্রতি প্রশংসাও করে থাকেন প্রধানমন্ত্রী। কারণ আনসার সদস্যরা দায়িত্ব পালনের পাশাপাশি সর্বক্ষেত্রেই ভূমিকা রেখে থাকেন।

সমাবেশে উপস্থিত ছিলেন ৬টি উপজেলা থেকে ৩০০ আনসার ও ভিডিপি সদস্যবৃন্দ। সমাবেশ শেষে ভালো কাজের স্বীকৃতিস্বরূপ আনসার ভিডিপি সদস্যদের মধ্যে ১৬টি বাইসাইকেল, ১২টি ছাতা ও ৬টি ক্রোকারিজসহ অন্যান্য উপহার সামগ্রী বিতরণ করা হয়।

news24bd.tv/SHS