ভারত-পাকিস্তান ম্যাচে হামলার হুমকিদাতা গ্রেপ্তার

সংগৃহীত ছবি

ভারত-পাকিস্তান ম্যাচে হামলার হুমকিদাতা গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

বিশ্বকাপের শুরুতেই একের পর এক বিতর্কে জর্জরিত ভারত। তবে সবচেয়ে বড় ধাক্কাটা স্বাগতিকরা খেয়েছিল স্টেডিয়ামে হামলার হুমকি আসার পর। এক নরেন্দ্র মোদি স্টেডিয়ামে কয়েকবার হামলার হুমকি এসেছিল ভারতের গোয়েন্দা সংস্থার কাছে।

১৪ অক্টোবর ওই স্টেডিয়ামে বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান মুখোমুখি হওয়ার কথা রয়েছে এই নরেন্দ্র মোদি ক্রিকেট স্টেডিয়ামে।

স্বভাবতই এই হুমকিবার্তা পেয়ে নড়েচড়ে বসেছিল ভারতের আইনশৃঙ্খলা বাহিনী। ইতোমধ্যেই ১১ হাজার নিরাপত্তাকর্মী নিয়োজিত করা হয়েছে ম্যাচের নিরাপত্তা বিধানে।

নড়েচড়ে বসার অংশ হিসেবে এবারে হুমকিদাতা এক ব্যক্তিকে শণাক্ত করেছে স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনী। ইতোমধ্যেই তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে নিশ্চিত করেছে ভারতীয় গণমাধ্যমগুলো।

ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দু তাদের এক প্রতিবেদনে নিশ্চিত করেছে, ই-মেইলে হুমকি দেওয়ার দায়ে একজনকে গ্রেপ্তার করেছে আহমেদাবাদ ক্রাইম ব্রাঞ্চ। গুজরাটের রাজকোট এলাকা থেকে তাকে আটক করা হয়েছে।

পুলিশের বরাত দিয়ে তারা জানিয়েছে, গ্রেপ্তার হওয়া ওই ব্যক্তির নামে পূর্বে অপরাধের কোনো রেকর্ড নেই। তিনি কেন হামলার হুমকি দিয়ে মেইল করেছিলেন, তা খতিয়ে দেখা হচ্ছে।

আটককৃত ব্যক্তি প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে, তিনি নিজের মোবাইল থেকে একটি ছোট ই-মেইল পাঠিয়েছিলেন। নিজের নামেই মেইলটি করেছিলেন তিনি।

এর আগে খালিস্তানপন্থি নেতা গুরপাওয়ান্ত সিং-এর পক্ষ থেকেও বিশ্বকাপ চলাকালে হামলার হুমকি দেওয়া হয়েছিল। ইতোমধ্যেই তার বিরুদ্ধে মামলাও করা হয়েছে। এছাড়া দেশটির কুখ্যাত গ্যাংস্টার লরেন্স বিষ্ণয়ের নাম করে ই-মেইলে হুমকি বার্তা পাঠানো হয়।

news24bd.tv/কেআই