বাংলাদেশের বিরুদ্ধে মিথ্যাচার করা হচ্ছে: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

সংগৃহীত ছবি

বাংলাদেশের বিরুদ্ধে মিথ্যাচার করা হচ্ছে: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক

বিভিন্ন ইস্যু নিয়ে বাংলাদেশের বিরুদ্ধে মিথ্যাচার করা হচ্ছে বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। তিনি বলেন, একসময় পাকিস্তানিরা বাংলাদেশের হিন্দু সম্প্রদায়ের ওপর টার্গেট করেছিল। কিন্তু তাতে কোনো লাভ হয়নি। ভবিষ্যতেও হবে না।

শুক্রবার (২০ অক্টোবর) দুপুরে বাঘার আড়ানীতে অবস্থিত তার নিজ বাসভবনে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি বাঘা উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি শ্রী সুজিত কুমার ও সাধারণ সম্পাদক অপুর্ব কুমার সাহা এবং চারঘাট উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি শ্রী স্বপন কুমার সরকার ও সাধারণ সম্পাদক রাহুল ঘোষের কাছে সাড়ে ৪ হাজার পিস শাড়ি এবং সাড়ে ৫ হাজার পিস গেঞ্জি তুলে দেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, সব ধর্মের মানুষকে এক সুতোয় গেঁথে দিয়েছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার স্বপ্ন ছিল অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার।

এটি বাস্তবায়ন করে চলেছেন তার কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি সব সময় একটি কথায় বলেন-ধর্ম যার-যার উৎসব সবার। প্রধানমন্ত্রী অসাম্প্রদায়িক চেতনা বুকে ধারণ করে রাজনীতি করেন। আমরা দাঙ্গা-হাঙ্গামা চাই না। আমরা চাই সত্য, ন্যায় ও শান্তি রক্ষার মাধ্যমে সকল ধর্মের মানুষকে সঙ্গে নিয়ে একসঙ্গে পথ চলতে।  

পূজা উদযাপন কমিটির নেতাদের উদ্দেশে তিনি বলেন, আমি আপনাদের হাতে যে উপহার তুলে দিলাম সেগুলো আনুপাতিক হারে প্রতিটা পূজা মণ্ডপে পৌঁছে দেবেন। আমি প্রতিবছর আপনাদের উৎসবে এলাকায় আসি। এবারও এসেছি। যে কদিন এলাকায় রয়েছি, পর্যায়ক্রমে দুই উপজেলার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করবো।  

এ সময় উপস্থিত ছিলেন চারঘাট উপজেলা নির্বাহী অফিসার সোহরাব হোসেন ও আড়ানী পৌর মেয়র মুক্তার আলীসহ দুই উপজেলার হিন্দু সম্প্রদায়ের শত শত মানুষ এবং স্থানীয় রাজনৈতিক নেতারা।
news24bd.tv/A