গাজায় দেড় কোটি রুপি সহায়তা দিলেন আতিফ আসলাম

সংগৃহীত ছবি

গাজায় দেড় কোটি রুপি সহায়তা দিলেন আতিফ আসলাম

অনলাইন ডেস্ক

ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস ও ইসরায়েলের মধ্যকার যুদ্ধ ১৭ তম দিনে গড়িয়েছে। এরই মধ্যে ইসরায়েলের হামলায় ফিলিস্তিনের গাজা ও পশ্চিম তীরে প্রায় সাড়ে ৪ হাজার মানুষ নিহত হয়েছে। গাজার হাসপাতালেও হামলা চালাচ্ছে ইসরায়েল।  

গাজায় খাদ্য, পানীয় ও জ্বালানি অবরোধ দেওয়ায় মানবিক সংকট দেখা দিয়েছে।

ইসরায়েলের বোমা হামলায় হতাহতের সংখ্যা দৈনিকই বাড়ছে। হাসপাতালের ধারণক্ষমতার বাইরে চলে গেছে আহত মানুষের সংখ্যা। ওষুধ, ব্যান্ডেজ ও চিকিৎসকের চরম সংকট দেখা দিয়েছে।

গাজায় বর্তমানে বেশ কয়েকটি স্থানীয় ও আন্তর্জাতিক দাতব্য সংস্থা কাজ করছে।

এমনি একটি পাকিস্তানি দাতব্য সংস্থার মাধ্যমে গাজায় দেড় কোটি রুপি সহায়তা দিলেন পাকিস্তানি সংগীতশিল্পী আতিফ আসলাম। পাকিস্তানি সংস্থা আল খিদমত ফাউন্ডেশনে তিনি এই অর্থ দিয়েছেন বলে আরব নিউজের প্রতিবেদনে জানানো হয়েছে।  

আহত ও নিহত ফিলিস্তিনিদের প্রতি সহমর্মিতা জানিয়ে আতিফ আসলাম ইনস্টাগ্রামে লিখেছেন, ‘এই সংকটে আসুন এক সঙ্গে দাঁড়াই, শান্তির জন্য দোয়া করি। ’ 

আতিফ আসলামের অনুদানে কৃতজ্ঞতা প্রকাশ করেছে পাকিস্তানি সংস্থা “আল খিদমত ফাউন্ডেশন পাকিস্তান”। তারা বলছে, ‘এই কঠিন সময়ে গাজা ও ফিলিস্তিনিদের জন্য প্রয়োজনীয় চিকিৎসা ও খাদ্য সহায়তার জন্য আতিফ আসলাম দেড় কোটি পাকিস্তানি রুপি অনুদান দিয়েছেন, এ জন্য আমরা কৃতজ্ঞ। তাঁর এই কাজ অন্যদেরও উৎসাহিত করবে। ’ 

গত ৭ অক্টোবর সকালে ইসরায়েলে নজিরবিহীন হামলা চালায় হামাস। মাত্র ২০ মিনিটের মধ্যে ইসরায়েলের দিকে ৫ হাজার ক্ষেপণাস্ত্র ছোড়ে। একই সঙ্গে স্থল, জল ও আকাশপথে ইসরায়েলে ঢুকে পড়ে হামাস যোদ্ধারা। হামাসের হামলায় ১ হাজার ৪০০ জনের বেশি ইসরায়েলি নিহত হয়েছে। এখনো ২০০ জন হামাসের হাতে বন্দী আছে। ইসরায়েল তাৎক্ষণিকভাবে প্রতিশোধমূলক হামলা শুরু করেছে। গাজায় দফায় দফায় হামলা চালাচ্ছে ইসরায়েল।

news24bd.tv/A