ভবনের অগ্নিনির্বাপণ ব্যবস্থা ঠিক আছে কি না খতিয়ে দেখা হচ্ছে: মেয়র আতিক

সংগৃহীত ছবি

ভবনের অগ্নিনির্বাপণ ব্যবস্থা ঠিক আছে কি না খতিয়ে দেখা হচ্ছে: মেয়র আতিক

অনলাইন ডেস্ক

রাজধানীর মহাখালীতে আগুন লাগা ভবনের অগ্নিনির্বাপণ ব্যবস্থা ঠিক আছে কি না খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন উত্তর সিটি করপোরেশনের মেয়ার মো. আতিকুল ইসলাম। তিনি বলেন, অগ্নি নির্বাপনের কাজ করে যাচ্ছে ফায়ার সার্ভিস। উদ্ধার কাজ শেষ না হওয়া পর্যন্ত ভেতরে কেউ আটকে আছে কি না বলা যাবে না।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) রাত ৯টার পর ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম সাংবাদিকদের এসব কথা বলেন।



এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আগুন লাগা ভবনটিতে উদ্ধারকাজ চলমান রয়েছে। উদ্ধার কাজ শেষ না হওয়া পর্যন্ত বিস্তারিত বলা যাচ্ছে না। আমরা আশা করছি দ্রুতই উদ্ধার কাজ শেষ হবে এবং এ বিষয়ে বিস্তারিত তথ্য বলা যাবে।

মেয়র আতিক বলেন, এই ভবনে যতগুলো অফিস রয়েছে তাদের এইচআর ডিপার্টমেন্টকে বলেছি কতজন লোক ছিল, কতজন লোক বের হয়ে এসেছে; এই তথ্যটা নির্ধারণ করার জন্য।
কারণ এটি কোনো কারখানা না, যেখানে অনেক লোক আছে। প্রতিটি অফিসের এইচআর ডিপার্টমেন্টকে বলা হয়েছে, খোঁজ-খবর নিতে তাদের কতজন লোক অফিস ছিল। এদের মধ্যে কতজন নেমে এসেছে নাকি সবাই নেমে এসেছে।

ভবনটির ১১ তলায় গ্রামীণফোনের সার্ভিস সেন্টার ছিল জানিয়ে মেয়র আরও বলেন, উদ্ধার কাজ শেষ হলে আমরা এ বিষয়ে বিস্তারিত তথ্য জানাতে পারব।

বিকেল ৫টার দিকে মহাখালীর আমতলী মোড়ের কাছের ১৪ তলা বিশিষ্ট খাজা টাওয়ারে আগুন লাগে। এর কিছুক্ষণ পর থেকে আগুন নেভানোর কাজ শুরু করে ফায়ার সার্ভিসের একটি ইউনিট। পরে পর্যায়ক্রমে আরও ইউনিট আগুন নেভানোর কাজে যোগ দেয়। শেষ খবর পর্যন্ত (রাত সাড়ে ৯টা) আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১২ ইউনিট কাজ করছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসকে সহায়তা করছে সেনা, নৌ ও বিমান বাহিনীর সদস্যরা। এছাড়া সাত প্লাটুন আনসার সদস্য ঘটনাস্থলে মোতায়েন রয়েছে।

ওই ভবন থেকে মোট ৮ জনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। একজন নিহত হয়েছেন।

news24bd.tv/আইএএম