হেরে প্রতিপক্ষকে ওপরে ওঠার সুযোগ করে দিল আর্সেনাল

সংগৃহীত ছবি

হেরে প্রতিপক্ষকে ওপরে ওঠার সুযোগ করে দিল আর্সেনাল

অনলাইন ডেস্ক

পয়েন্ট টেবিলের দুইয়ে থেকে বড়দিনের ছুটি কাটাতে যায় আর্সেনাল। গত রাতে ছুটি কাটিয়ে মাঠে ফেরার পর দলটির সামনে সুযোগ ছিল শীর্ষে ওঠার। তবে ওয়েস্ট হামের কাছে ২-০ গোলের হারে সেই সুযোগ হাতছাড়া করে মিকেল আর্তেতার শিষ্যরা। শুধু তাই নয়, আগামীকাল নিজ নিজ ম্যাচে ম্যানচেস্টার সিটি ও অ্যাস্টন ভিলা জয় পেলে পয়েন্ট টেবিলের চারে নেমে যাবে গানাররা।

 

ঘরের মাঠ এমিরেটসে কাল বেশ হতাশাজনক ফুটবলই উপহার দিয়েছে আর্সেনাল। বিশেষ করে গোল করার ক্ষেত্রে দলটির ফরোয়ার্ডরা দিয়েছে ব্যর্থতার পরিচয়। ওয়েস্ট হাম যেখানে ছয় শট নিয়ে দুটি পাঠিয়েছে জালে, সেখানে আর্সেনাল ৩০ শট নিয়েও মাঠ ছেড়েছে কোনো গোল করতে না পারায় আক্ষেপ নিয়ে।

প্রতিপক্ষকের মাঠে ওয়েস্ট হাম জয় পেয়েছে টমাস সুসেচ ও কোন্সটান্টিনোস মাভরোপানোসের গোলে।

১৩ মিনিটে সুসেচ হ্যামার্সদের এগিয়ে নেওয়ার পর ম্যাচের ৫৫ মিনিটে মাভরোপানোস করেন জয়সূচক গোল।  

এমন হারের পর তাই বড্ড হতাশ আর্সেনাল কোচ। আর্তেতা ম্যাচের পর বলেন, ‘যখন দেখবেন যে ম্যাচজুড়ে কতগুলো সুযোগ তৈরি হলো, কিন্তু ফল এই তখনই খুব হতাশই লাগবে। ওয়েস্ট হাম দুই বক্সেই আমাদের চেয়ে ভালো খেলেছে। তিনটা শট নিয়ে দুটো থেকেই গোল পেয়েছে। আমরা শট নিয়েছি ৩০টা। ’ 

তিনি আরও বলেন, ‘আমি জানি না বক্সে কতবার (বল) স্পর্শ করেছি আমরা, কতবার গোলের সুযোগ তৈরি করেছি, কিন্তু শেষ পর্যন্ত আমরা পারিনি। ফুটবলে ম্যাচ জিততে হলে আরও ভালো করতে হয়। ’

এদিকে, লিগের ১৯তম রাউন্ডে ওয়েস্ট হামের কাছে এ হারের পর আর্সেনাল পয়েন্ট রইল ৪০-এই। সমান ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। ১৯ ম্যাচ খেলে ৩৯ পয়েন্ট নিয়ে অ্যাস্টন ভিলা তিন এবং ১৮ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার সিটি চারে আছে।

news24bd.tv/SHS