লালমনিরহাটে নৌকা প্রতীকে অগ্নিসংযোগ

লালমনিরহাটে নৌকা প্রতীকে অগ্নিসংযোগ

লালমনিরহাট প্রতিনিধি

দ্বাদশ সংসদ নির্বাচনে লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম) আসনে নৌকা প্রতীকে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় নৌকা মার্কার সমর্থক ও স্বতন্ত্র প্রার্থী ঈগলপাখী মার্কার সমর্থকরা পাল্টাপাল্টি অভিযোগ করেন।

শনিবার (৩০ ডিসেম্বর) ভোর রাতে ওই উপজেলার গড্ডিমারী ইউনিয়নের হাটখোলা এলাকায় অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

খোঁজ নিয়ে জানা গেছে, হাতীবান্ধা উপজেলার গুড্ডিমারী ইউনিয়নের হাটখোলা এলাকায় সাবেক ব্যাংক কর্মকর্তা ও কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ কমিটির অর্থ পরিকল্পনা বিষয় সদস্য লালমনিরহাট-১ আসনের স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান প্রধানের নির্বাচনী অফিসের সামনে কাঠ ও বিভিন্ন রং এর কাপড় দিয়ে নৌকা প্রতীক বানিয়ে টাঙিয়ে দেয় আওয়ামী লীগের লোকজন।

সেই নৌকা প্রতীকে শনিবার ভোর রাতে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ ঘটনায় ওই এলাকায় আওয়ামী লীগের লোকজন বিক্ষোভ করেন।

স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান প্রধানের ঈগল পাখীর সমর্থকরা বলেন, ঈগল পাখীর নির্বাচনী অফিসের সামনে নৌকার সমর্থকরা যখন নৌকা মার্কা ভাঙানো হয় তখনই আমরা উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট এর কাছে অভিযোগ করেছি। রাতের আঁধারে তারাই নৌকায় অগ্নিসংযোগ করে আমাদের ফাঁসানোর চেষ্টা করছে নৌকার সমর্থকরা।

গড্ডিমারী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এলিনা বেগম বলেন, অগ্নিসংযোগের কথা শুনে সকালেই ঘটনাস্থলে এসেছি। তিনি স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান প্রধানে সমর্থকরা এই ঘটনা ঘটিয়েছেন বলে তিনি দাবি করেন।

হাতীবান্ধা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও গড্ডিমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক শ্যামল বলেন, হাতীবান্ধায় নৌকা মার্কার জনপ্রিয়তায় স্বতন্ত্র প্রার্থীর লোকজন নৌকা প্রতীকে অগ্নিসংযোগ করেন। আমরা এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করব।

স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান প্রধান বলেন, ঈগল পাখির জনসমর্থন দেখে একের পর এক আমাদের কর্মীর ওপর হামলা ও নির্বাচনী অফিস ভাঙচুর করছে আওয়ামী লীগের লোকজন। রাতের আঁধারে পরিকল্পিতভাবে নৌকায় অগ্নিসংযোগ করেছে তারাই। এখন আমাদের কর্মীদের ওপর দোষ চাপানো হচ্ছে।

এ বিষয়ে হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন, বিষয়টি জানার পর ঘটনাস্থলে দুজন অফিসারকে পাঠানো হয়েছে। অভিযোগ পেলে তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

news24bd.tv তৌহিদ

এই রকম আরও টপিক