বসুন্ধরা গ্রুপের সহায়তায় ওমরাহ পালন শেষে ফিরলেন ১২ মুসল্লি

বসুন্ধরা গ্রুপের সহায়তায় ওমরাহ পালন শেষে ফিরলেন ১২ মুসল্লি

অনলাইন ডেস্ক

দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের সহায়তায় পবিত্র ওমরাহ পালন শেষে দেশে ফিরেছেন ১২ মুসল্লি। সৌদি আরব থেকে শনিবার (১৩ জানুয়ারি) দুপুর ১টার দিকে তারা ঢাকায় পৌঁছান।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাদের অভ্যর্থনা জানান বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির সাধারণ সম্পাদক মিজানুর রহমান মানিক ও বসুন্ধরা গ্রুপের ওমরাহ বিষয়ক সমন্বয়ক আমির হোসেন মিয়া।

এর আগে গত ২৯ ডিসেম্বর পবিত্র ওমরাহ পালনের জন্য সৌদি আরব রওনা হন ১২ জনের এই কাফেলা।

এর মধ্য দিয়ে বসুন্ধরা গ্রুপের সহায়তায় মোট ১৫৭ জন মুসল্লি পবিত্র ওমরাহ পালন সম্পন্ন করলেন।

দেশে ফিরে এই ওমরাহ পালনকারীরা জানান, কাবা শরিফ তাওয়াফ ও নবীজির রওজা মোবারক জিয়ারতসহ ওমরাহ পালন ছিল তাদের সবার জীবনের সবচেয়ে বড় পাওয়া। সেই স্বপ্ন পূরণ করে দেওয়ায় বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান এবং ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরসহ তাদের পুরো পরিবার ও দেশবাসীর জন্য দোয়া করেছেন তারা।

এ সময় মো. শাহিনুর ইসলাম, মো. মাসুম, মো. ফরিদ উদ্দিনসহ আরও অনেকের চোখ ছিল আনন্দে উচ্ছল।

তারা বলেন, আমাদের অনেক দিনের স্বপ্ন ছিল ওমরাহ করতে যাওয়ার। গরিব মানুষ বলে পারছিলাম না। আমাদের স্বপ্ন পূরণ করেছে বসুন্ধরা গ্রুপ। আমরা সকলে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান ও এমডির জন্য আল্লাহর দরবারে দোয়া করি।

যারা ওমরাহ করার স্বপ্ন দেখেন কিন্তু সামর্থ্য নেই, এমন মুসলিমদের সন্ধান থেকে পাঠানোর পুরো প্রক্রিয়ার সঙ্গে যুক্ত বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির সাধারণ সম্পাদক মিজানুর রহমান। তিনি জানান, স্বপ্ন পূরণ হওয়ায় তাদের অনুভূতি ছিল অন্যরকম। ওমরাহর পাশাপাশি বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের এমন আরও বেশ কিছু মহৎ উদ্যোগের কথাও জানান তিনি।

তিনি বলেন, এর আগে গত রমজানে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে মুসল্লি কমিটির প্রধান উপদেষ্টা সায়েম সোবহান আনভীর ৫০ হাজার মুসল্লিকে ইফতার করান। এর মধ্যে একদিন তিনি নিজেও উপস্থিত ছিলেন। সে সময় তিনি ১০০ জন সামর্থ্যহীন ব্যক্তিকে ওমরাহ করানোর ইচ্ছা পোষণ করেন। পরে মোট ১০৪ জনের ব্যবস্থা করা হয়। সেই ধারাবাহিকতাতেই এখন পর্যন্ত ১৫৭ জন মুসল্লি পবিত্র ওমরাহ পালন সম্পন্ন করলেন।

news24bd.tv/তৌহিদ